UP Elections: নতুন সরকার আসুক তারপর দেখাচ্ছি! উত্তরপ্রদেশে পুলিশকে ‘হুমকি’ এক মুসলিম ব্যক্তির 

আজকাল ওয়েবডেস্ক: শিয়রে এসে পড়েছে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন।

হাওয়া গরম হতে শুরু করেছে যোগীর রাজ্যের। উত্তরপ্রদেশে নির্বাচন মানেই চলে আসে ধর্মীয় মেরুকরণের প্রসঙ্গ। এই আবহেই এক ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটির সত্যতা এখনও যাচাই না হলেও এ নিয়ে ইতিমধ্যেই সংশ্লিষ্ট এলাকার পুলিশ সক্রিয় হয়েছে। কী আছে ভিডিওতে?

আরও পড়ুন: অযোধ্যা নয়, গোরখপুর থেকেই লড়ছেন যোগী, প্রার্থীতালিকায় ৬৮ শতাংশ দলিত এবং মহিলা 


ভিডিওতে এক সংখ্যালঘু শ্রেণির (মুসলিম) বাইক আরোহীকে পুলিশের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়তে দেখা গেছে। সম্ভবত কোনও ট্রাফিক আইন ভঙ্গ করায় জরিমানা করে পুলিশ। তাতে রীতিমতো পুলিশকেই হুমকি দিতে দেখা যায় ওই ব্যক্তিকে। তাঁকে বলতে শোনা যায়, ‘আমাদের সময় আসবে। এখন যত রকমভাবে পারেন আমার চালান কাটুন। সবকিছুর জন্য জরিমানা করুন। সময় আসবে, একবার নতুন সরকার আসতে দিন। আপনাদের এই ব্যবহার… সম্বলে হয় আপনারা থাকবেন নয় আমরা থাকব। হয় আপনারা সম্বল ছাড়বেন নয় আমরা ছাড়ব।’


ভিডিওর সত্যতা যাচাই না হলেও ইতিমধ্যেই সক্রিয় হয়েছে সম্বলের পুলিশ। ভাইরাল ভিডিও দেখে অনেকেই ওই সংখ্যালঘু ব্যক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন। প্রসঙ্গত, ১০ ফেব্রুয়ারি থেকে সাত দফায় শুরু হচ্ছে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। গত বছর মোদি ঝড়ে বিপুল ভোটে জয়লাভ করলেও এবার বিজেপির পক্ষে কাজটা অত সহজ নয়। মনে করা হচ্ছে, কড়া প্রতিদ্বন্দ্বিতা করবে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি। বিশেষ করে দলিত এবং অনগ্রসর শ্রেণির ভোটব্যাঙ্ক নিজের দিকে টানার পথে অনেকটাই এগিয়ে তাঁরা।  
 

আকর্ষণীয়খবর