আজকাল ওয়েবডেস্ক: এবার পুলিশের জালে ৮ মালেশিয়ার নাগরিক। তাঁরা‌ দিল্লির নিজামুদ্দিনে তবলিঘি জামাতে যোগ দিয়েছিলেন বলে সূত্রের খবর। ওই ধর্মীয় সভায় যোগ দেওয়ার পর তাঁরা মিশে গিয়েছেন ভিড়ে। এদের মধ্যেই মালয়েশিয়ার ৮ নাগরিককে আটক করা হল দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে। তাঁরা দেশে ফেরার বিমান ধরতে এসেছিলেন। তখনই তাঁদের তুলে দেওয়া হয় দিল্লি পুলিশের হাতে।
উল্লেখ্য, গত ২২ মার্চ সব আন্তর্জাতিক উড়ান বন্ধ করেছে কেন্দ্র। তারপর দেশের নাগরিকদের ফিরিয়ে নিয়ে যাওয়া জন্য ভারতে বিশেষ বিমান পাঠাচ্ছে বিভিন্ন দেশ। সেইরকমই একটি বিমান এসেছিল মালয়েশিয়া থেকে। যে বিমানে উঠতে গিয়েছিলেন ওই ৮ জন।
পুলিশ সূত্রে খবর, তবলিঘি জামাতের সদস্যকে ধরপাকড়ের পর ওই আটজন লুকিয়ে ছিলেন দিল্লির বিভিন্ন জায়গায়। তাঁদের মোবাইল লোকেশন ট্র‌্যাক করে কোথায় লুকিয়ে ছিলেন তা খুঁজে বের করার চেষ্টা চলছিল। ইতিমধ্যেই ৯৬০ জন বিদেশিকে কালো তালিকাভূক্ত করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে। এরা টুরিস্ট ভিসায় ভারতে এসে ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেন।
জানা গিয়েছে, দেশে যত কোভিড–১৯ পজিটিভ পাওয়া গিয়েছে তাদের এক তৃতীয়াংশই দিল্লির তবলিঘি জামাতের সঙ্গে সম্পর্কিত বলে স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর। সেখানে যোগ দেন ৯ হাজার মানুষ। তাদের ছড়িয়ে পড়েছেন দেশের বিভিন্ন প্রান্তে। যার জেরে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কাই তীব্র হয়েছে।

জনপ্রিয়

Back To Top