7th Pay Commission: হোলির আগেই সুখবর! এই রাজ্যে সরকারি কর্মচারীদের ডিএ বাড়ল ৩%

আজকাল ওয়েবডেস্ক: হোলির আগেই হাসি ফুটল রাজ্য সরকারি কর্মচারীদের মুখে।

করোনা আবহে দীর্ঘদিন পর্যন্ত সম্পূর্ণ ডিএ দিতে পারেনি মধ্যপ্রদেশ সরকার। দোলের আগেই তাই সরকারি কর্মচারীদের জন্য বড় ঘোষণা করল শিবরাজ সিং চৌহানের সরকার৷ সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী মধ্যপ্রদেশে রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ ৩ শতাংশ বাড়ল। অর্থাৎ এবার থেকে ৩১ শতাংশ ডিএ পাবেন সরকারি কর্মচারীরা। 
সরকারি কর্মচারীদের পাশাপাশি রাজ্যের ছাত্রীদের জন্যেও বড় ঘোষণা করল সরকার। লাডলি লক্ষ্মী স্কিমের অধীনে রাজ্যের ছাত্রীদের অতিরিক্ত ২৫ হাজার টাকা দেওয়ার ঘোষণা করেছে সরকার। ফলে সবমিলিয়ে হোলির আগেই খুশির হাওয়া সেই রাজ্যে। 

আরও পড়ুন: ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ, ২ বছরের মধ্যে সর্বোচ্চ! চিনের আরও এক শহরে জারি লকডাউন  

প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকার সরকারি কর্মচারীদের ৩১ শতাংশ ডিএ দেয়। এতদিন পর্যন্ত মধ্যপ্রদেশে সরকারি কর্মচারীদের ২৮ শতাংশ ডিএ দিত সরকার। ৩ শতাংশ বেড়ে এবার থেকে ৩১ শতাংশ ডিএ পাবেন তাঁরা। সাধারণত বছরে দুইবার সরকারি কর্মচারীদের ডিএ বাড়ে। জানুয়ারিতে একবার এবং জুলাইয়ে আরেকবার। কেন্দ্রীয় সরকার যে ডিএ বাড়ানোর চিন্তাভাবনা করছে এই জল্পনা ছড়িয়ে পড়েছে ইতিমধ্যেই। চলতি বছরে জানুয়ারিতে ৩ শতাংশ ডিএ বাড়ানোর কথা ছিল। অনেকেই ভেবেছিলেন বাজেটের আগে সুখবর পাবেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। কিন্তু শেষপর্যন্ত তা হয়নি। 

আকর্ষণীয়খবর