3rd Wave: করোনার তৃতীয় ঢেউ থেমে গেছে, অসতর্ক হওয়া চলবে না তাও: নীতি আয়োগ

আজকাল ওয়েবডেস্ক: মূলত ডেল্টা ভ্যারিয়েন্ট প্রভাবিত করোনার তৃতীয় ঢেউ 'সেটল' করে গিয়েছে, একথা জানালেন নীতি আয়োগ সদস্য ড. ভিকে পল।

দৈনিক সংক্রমণ এখন নিম্নগামী। আর বাড়ার সম্ভাবনা নেই, বলছেন তিনি। তবে এই খবর পেয়েই সমস্ত বিধিনিষেধ উড়িয়ে দেওয়া যাবে না, সে বিষয়েও সতর্ক করেছেন দেশের কোভিড টাস্কফোর্সের প্রধান। যে কোনও রকম ঘটনার জন্য প্রস্তুত থাকতে বলেছেন। 

 

আরও পড়ুন: ভাইপোতেই আস্থা! তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকই​ 


বিবৃতিতে ভিকে পল বললেন, 'আমরা দেখতে পাচ্ছি, সংক্রমণের বাড়বাড়ন্ত থেমে গেছে। কিন্তু আমাদের এটাও অবশ্যই জানা উচিত যে কোথাও কোথাও এখনও উদ্বেগজনক সংখ্যায় সংক্রমণ রয়েছে। আশা করা যায় এগুলো কমে যাবে, তবে আমাদের সুরক্ষায় ঢিলে দিলে চলবে না। সতর্ক নজর রাখতে হবে যাতে যে কোনও রকম ঘটনার জন্য প্রস্তুত থাকা যায়।' 
এদিকে শুক্রবার টিকাকরণে আর এক মাইলস্টোন ছুঁল ভারত। টিকা নেওয়ার যোগ্য নাগরিকদের ৮০ শতাংশেরই দুই ডোজ সম্পূর্ণ হয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয় টুইট করে লিখলেন, 'সবাইকে টিকা, বিনামূল্যে টিকা! প্রাপ্তবয়স্ক নাগরিকদের ৮০ শতাংশের দুই ডোজের ঐতিহাসিক ফিগার পেরল ভারত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অধীনে সবকা প্রয়াস মন্ত্র নিয়ে ১০০ শতাংশ টিকাকরণের দিকে দ্রুত গতিতে ছুটছে ভারত।

আকর্ষণীয়খবর