Covid Update: স্বস্তি! দেশে আরও কমল দৈনিক সংক্রমণ, একদিনে করোনায় বলি ২০৬

আজকাল ওয়েবডেস্ক: সুস্থ হচ্ছে দেশ! অতিমারির তৃতীয় বর্ষের শুরুতে ওমিক্রন যে দাপট দেখিয়েছিল, তা বর্তমানে অনেকটাই নিয়ন্ত্রণে।

রাজ্যগুলিতে কড়া বিধিনিষেধ আরোপ করে এবং টিকাকরণের প্রতি জোর দেওয়ার সুফল পাওয়া গেল এক মাসের মধ্যেই। দেশে রবিবারেই দৈনিক সংক্রমণ নেমেছিল ২০ হাজারের নীচে। সেই পরিসংখ্যানে সোমবার আরও পতন লক্ষ্য করা গেল। কমেছে দৈনিক মৃত্যুর হারও। 
সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত ১৬ হাজার ৫১ জন। গতকালের তুলনায় যা অনেকটাই কম। একদিনে দেশে কোভিডে প্রাণ হারিয়েছেন ২০৬ জন। রবিবার দৈনিক মৃত্যু ছ'শোর গণ্ডি ছাড়িয়েছিল। এক ধাক্কায় কমেছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগী ২ লক্ষ ২ হাজার ১৩১ জন। দেশে করোনা পজিটিভিটি রেট কমে ১.৯৩ শতাংশ, যা গতকালের তুলনায় সামান্য বেশি। বর্তমানে দেশে কোভিডে সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ৩৭ হাজার ৯০১ জন। 
পরিস্থিতি বেশ খানিকটা নিয়ন্ত্রণে আসতেই রাজ্যগুলিতে কোভিডবিধি শিথিল করা হচ্ছে। খুলে গেছে প্রাথমিক স্কুলও। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ১৭৫ কোটির বেশি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে। সেই সঙ্গে করোনা পরীক্ষার প্রতিও জোর দেওয়া হচ্ছে। রবিবার ৮ লক্ষ ৩১ হাজারের বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে। 

 

আরও পড়ুন: আজ সাধন পাণ্ডের শেষকৃত্য, বিমানবন্দরেই শেষ শ্রদ্ধা জ্ঞাপন সুজিত, শশী পাঁজার 

আকর্ষণীয়খবর