আজকাল ওয়েবডেস্ক:‌ দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লাখের বেশি। স্বাভাবিকভাবেই চাপ পড়েছে চিকিৎসা পরিকাঠামোর ওপর। এর ওপর অব্যবস্থা রয়েইছে। সুপ্রিম কোর্ট, বিভিন্ন রাজ্যের হাইকোর্ট অক্সিজেনের সমস্যা ইস্যুতে হস্তক্ষেপ করলেও সমাধান হয়নি। দেশে অক্সিজেনের অভাবে মৃত্যু চলছেই।
এবার অন্ধ্রপ্রদেশের তিরুপতিতে। এসভিআর রুইয়া সরকারি হাসপাতালে ৫ মিনিট অক্সিজেন বন্ধ ছিল। ছটফট করে মারা গেলেন ১১ জন কোভিড রোগী। ভিডিও ভাইরাল। দেখে স্তম্ভিত গোটা দেশ।
ভিডিওতে দেখা গেল, হাসপাতালের চিকিৎসক, নার্সরা ছুটে এসে রোগীদের বাঁচানোর চেষ্টা করছেন। কিন্তু আখেরে লাভ হয়নি। রোগীর পরিবারের অভিযোগ ২৫ থেকে ৪৫ মিনিট বন্ধ ছিল অক্সিজেনের জোগান। তবে চিত্তুরের জেলা কালেক্টর এম হরিনারায়ণন মানেননি। তাঁর দাবি, মাত্র পাঁচ মিনিটই বন্ধ ছিল জোগান। অক্সিজেন সিলিন্ডার ভর্তি করতে ওটুকু সময় লেগেছিল। এখন হাসপাতালে যথেষ্ট অক্সিজেন মজুত রয়েছে। চিকিৎসা কর্মীরা দ্রুত তৎপর হয়েছিলেন বলে বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। 
কালেক্টর এও জানিয়েছেন, প্রতিবেশী তামিলনাড়ুর শ্রীপেরুমবুদুর থেকে অক্সিজেন সিলিন্ডার আসতে দেরি হয়েছে বলেই এই অঘটন। এই নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি। রবিবার প্রতিবেশী তেলঙ্গানার হায়দরাবাদের এক হাসপাতালে অক্সিজেনের অভাবে মারা গিয়েছেন ৩ জন কোভিড রোগী। 

জনপ্রিয়

Back To Top