আজকাল ওয়েবডেস্ক:‌ মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ এক হাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। তাঁর দাবি, ২০১৬ সালের সার্জিক্যাল স্ট্রাইকের মতো আরও বিভিন্ন বিষয়ে দেশবাসীকে ধোঁয়াশায় রেখেছেন প্রধানমন্ত্রী। 
বৃহস্পতিবার একটি সভায় দাঁড়িয়ে নরেন্দ্র মোদির সমালোচনা করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ। শ্রোতাদের উদ্দেশ্যে বললেন, ‘‌আমি চাই আপনারা সবাই প্রশ্ন করুন প্রধানমন্ত্রীকে। জিজ্ঞেস করুন যে গত ছয় থেকে আট মাসে তিনি বেকারত্ব বা চাষের দুরাবস্থা নিয়ে একটাও কথা বলেননি কেন?‌’‌ ২০১৪ সালের নির্বাচনের সময়ে নরেন্দ্র মোদি বলেছিলেন, তিনি প্রধানমন্ত্রী হয়ে গেলে দেশের যুবসমাজের জন্য প্রতি বছর দু’‌কোটি চাকরির ব্যবস্থা করে দেবেন। সেই প্রসঙ্গ তুলে কমলনাথ মোদিকে উদ্দেশ্য করে বললেন, ‘দু’‌কোটি ছাড়ুন। আপনি দু’‌লাখ মানুষের নাম বলুন, যাঁদের আপনি চাকরি দিয়েছেন।’‌ এছাড়াও তিনি বললেন, ‘‌নরেন্দ্র মোদি কখনও সেই ঘটনার কথা তোলেন না, যখন ইন্দিরা গান্ধীর সরকার ১৯৭১ সালে ৯০,০০০ পাকিস্তানি জওয়ানকে আত্মসমর্পনে বাধ্য করেছিল। তিনি কেবল উড়ি সার্জিক্যাল স্ট্রাইকের কথা বলেন। কী সার্জিক্যাল স্ট্রাইক?‌ কী হয়েছিল সেখানে?‌ বিস্তারিত তথ্য দিন আমাদের!‌’
২০১৯ লোকসভা নির্বাচনের আগে এই সার্জিক্যাল স্ট্রাইক বিজেপির বড় গর্বের কারণ হয়ে দাঁড়িয়েছিল। একটি মিছিলে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন, ‘‌এই সার্জিক্যাল স্ট্রাইকে যাঁরা মারা গিয়েছিলেন, সেই সব ভারতীয় জওয়ানের প্রতিটি রক্তবিন্দু আমার কাছে পবিত্র। যে আগুন তাঁদের বুকে জ্বলছে, আমার বুকেও সেই আগুনই জ্বলছে।’‌‌ তাঁর এই মন্তব্যের তুলোধনা করতেও ছাড়লেন না কমলনাথ।

জনপ্রিয়

Back To Top