আজকাল ওয়েবডেস্ক: ‌লোকসভা নির্বাচনের আর এক মাসও বাকি নেই।  তার আগেই দল ছেড়েছেন কংগ্রেসের প্রবীণ নেতা টম বড়ক্কান। বৃহস্পতিবারই তিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। দলের প্রাক্তন মুখপাত্রকে নিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী জানান যে বড়ক্কানের বিজেপিতে যোগ দেওয়ার অর্থ দলের ক্ষতি নয়। কারণ তিনি মোটেও কোনও বড় নেতা ছিলেন না।
বিধানসভা নির্বাচনে কংগ্রেসের জয়ের পর এই প্রথমবার ছত্তিশগড় সফরে এলেন রাহুল গান্ধী। রায়পুরের এক জনসভায় বক্তব্য করতে গিয়ে তিনি বলেন, ‘‌বড়ক্কান?‌ না, না বড়ক্কান কোনও বড় নেতা নন।’‌ ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীর একসময়কার ঘনিষ্ঠ ও দলের প্রাক্তন মুখপাত্র টম বড়ক্কান বৃহস্পতিবারই বিজেপিতে যোগ দেন। কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির শীর্ষ নেতা রবি শঙ্কর প্রসাদের উপস্থিতিতে কংগ্রেসের এই শীর্ষ নেতা গেরুয়া শিবিরে সামিল হন। স্বাভাবিকভাবেই এই চমকের জন্য মোটেও প্রস্তুত ছিল না কংগ্রেস। লোকসভা ভোটের মুখে এ ধরনের ধাক্কা বেশ অস্বস্তিতে ফেলেছে দলকে।
কংগ্রেস ছাড়ার পরই টম জানান যে বালাকোট প্রত্যাঘাত নিয়ে কংগ্রেসের ভারতের সশস্ত্র বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন তোলায় তিনি ব্যথিত হন। টম আরও জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে উন্নয়নের কর্মসূচি নিয়েছেন তাতে সামিল হতে চান তিনি। এ সমস্ত কারণেই তাঁর দলত্যাগ বলে দাবি করেন তিনি।
বড়ক্কানের দলত্যাগ নিয়ে কংগ্রেসের প্রধান মুখপাত্র রণদীপ সূর্যেওয়ালা তাঁকে অভিনন্দন জানান। তিনি বলেন, ‘‌প্রত্যেকেই সুন্দর ভবিষ্যতের জন্যই এক দল ছেড়ে অন্য দলে যোগ দেন। যদিও টম এখনও নরেন্দ্র মোদিকে কটাক্ষ করেই মন্তব্য করেন। এ বিষয়ে মোদি জি এবং রবি শঙ্কর জি কী বলবেন?‌’‌    

জনপ্রিয়

Back To Top