আজকাল ওয়েবডেস্ক:‌ লোকসভা নির্বাচনের জ্বরে এখন কাঁপছে জাতীয় রাজনীতি। আর তাতে কেউ–কারও কাছাকাছি আসছেন, কেউ হুমকি দিচ্ছেন এবং কেউ কটূ–মন্তব্য করছেন। এমন এক পরিস্থিতিতে ২৫ বছর পর কাছাকাছি এলেন মায়াবতী–মুলায়ম সিং যাদব। উত্তরপ্রদেশে অখিলেশ যাদবের নেতৃত্বে মায়াবতীর দলের সঙ্গে জোট হয়েছে। যাতে প্রথমে খুশি ছিলেন না নেতাজি। পরে অবশ্য বুঝেছেন ভোট বড় বালাই!‌ তাই শত্রুর শত্রু আমার বন্ধু হয়ে উঠেছে। 
শুক্রবার একমঞ্চে দেখা গেল সপা–বসপা’‌র নেতৃত্বকে। এখানেই শেষ নয়। একের পর এক দৃশ্যে জমজমাট হয়ে উঠেছে গো–বলয়ের রাজনীতি। মায়াবতী মঞ্চে আসতেই মুলায়ম সিং সপা’‌র কর্মীদের বলেন, মায়াবতীকে স্বাগত জানাতে তাঁর পায়ে হাত দিয়ে প্রণাম করতে। তারপর মুলায়ম সিং বলেন, ‘‌আমরা মায়াবতীজিকে স্বাগত জানাই। আমি সবসময় মায়াবতীজিকে সম্মান–শ্রদ্ধা করি।’‌ আর মুলায়মের এই কথা করতালিতে ফেটে পড়ে মইনপুরি লোকসভা কেন্দ্র। 
মঞ্চে দাঁড়িয়ে মায়াবতী বলেন, ‘‌সপা–বসপা জোটকে আপনারা ক্ষমতায় নিয়ে আসুন। কারণ ভুয়ো লোক কখনও পিছড়ে বর্গের জন্য কাজ করতে পারে না।’‌ মইনপুর লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন মুলায়ম সিং যাদব। সেখানে ভোট যেন ভাগাভাগি না হয়ে যায় তাই এই মন্তব্য মুলায়ম–মায়াবতীর বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। উল্লেখ্য, সপা–বসপা’‌র জোটের পর গোরক্ষপুর, ফুলপুর এবং কৈরানা আসন পেয়েছে তাঁরা। তাই এবার জোটকে আরও শক্তিশালী করে তুলতে চাইলেন তাঁরা। 
 

জনপ্রিয়

Back To Top