আজকাল ওয়েবডেস্ক:‌ রাম মন্দির নির্মাণের চাঁদা তোলার সময় মুসলিম সম্প্রদায়ের নামে গালিগালাজ ও উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে গ্রেপ্তার করা হল দু’জনকে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বুলন্দশহরে। বিষয়টি প্রকাশ্যে আসার পরেই প্রবল বিতর্ক তৈরি হয়েছে।
গত বুধবার বুলন্দশহর জেলার শিখরপুর এলাকায় রাম মন্দির নির্মাণের চাঁদা তোলার জন্য একটি বাইক র‌্যালির আয়োজন করেছিল বিশ্ব হিন্দু পরিষদ। সেই কর্মসূচিতে অংশ নিয়ে রাস্তার মাঝখানে দাঁড়িয়ে মুসলিম সম্প্রদায়ের মানুষদের গালিগালাজ করার পাশাপাশি উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ ওঠে দুই যুবক ঋত্বিক ও শিবমের বিরুদ্ধে। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। গত বৃহস্পতিবার দুই যুবকের নামে একাধিক ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু করে পুলিশ। রবিবার বুলন্দশহর থেকে দুই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। বিরোধীদের দাবি, যোগী আদিত্যনাথের সরকারের মদতেই এমন ঘটনা ঘটেছে। যদিও এই অভিযোগ ভিত্তিহীন জানিয়ে অভিযুক্তদের সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই বলে জানায় বিশ্ব হিন্দু পরিষদ। 
পুলিশ সূত্রে খবর, গত বুধবার ওই ঘটনা ঘটার পরেই বুলন্দশহর জেলাজুড়ে উত্তেজনা ছড়ায়। এরপরই ঘটনাস্থলের ভিডিও ফুটেজ দেখে অভিযুক্তদের শনাক্ত করার কাজ শুরু করা হয়। রবিবার দুই অভিযুক্ত ঋত্বিক ও শিবমকে গ্রেপ্তার করে ভারতীয় দণ্ডবিধির ১৫৩–এ, ২৯৫–এ ও ৫০৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। 
১৫ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত দেশজুড়ে রাম মন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহের কর্মসূচী নিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। তার মধ্যে এখনও পর্যন্ত ১০০ কোটি টাকা চাঁদা উঠেছে বলে রবিবার জানান শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই।

জনপ্রিয়

Back To Top