আজকাল ওয়েবডেস্ক:‌ সাংবাদিক রাজদীপ সারদেশাইয়ের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত আদালত অবমাননার কোনও ফৌজদারি মামলা দায়ের হয়নি। ‘‌ভুল’‌ খবর ছড়িয়েছে বাজারে, পরিষ্কার জানিয়ে দিল শীর্ষ আদালত। 
জানা গেছে, সুপ্রিম কোর্টের নিজস্ব ওয়েবসাইট থেকেই ওই ছড়িয়ে পড়েছিল এমন খবর। তার ভিত্তিতে বেশ কিছু সংবাদমাধ্যমেও দেখানো হয়, রাজদীপের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করে বিচার প্রক্রিয়া শুরু করার কথা ভাবছে শীর্ষ আদালত। খবর চাউর হওয়ার কয়েক ঘন্টার মধ্যেই সুপ্রিম কোর্টের এক আধিকারিক জানান, ‘‌অনিচ্ছাকৃত ভুলের কারণে ওই ঘটনা ঘটেছে।’‌ শীর্ষ আদালতের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ‘‌রাজদীপ সারদেশাইয়ের বিরুদ্ধে কোনও মামলার প্রক্রিয়া শুরু হয়নি। যে ভুলের কারণে এই খবর ছড়িয়েছে, তা শীঘ্রই সংশোধন করে নেওয়া হবে।’‌
গত বছর আগস্ট মাসে দেশের বিচারব্যবস্থা নিয়ে টুইট করার অভিযোগে রাজদীপ সারদেশাইয়ের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত আদালত অবমাননার ফৌজদারি মামলা দায়ের হয়েছে শীর্ষ আদালতে, এমনই একটি খবর দেখা গিয়েছিল সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে। আস্থা খুরানা নামে এক মহিলার অভিযোগের ভিত্তিতেই ওই মামলা দায়ের হয়েছিল বলে জানা যায়। কিন্তু রাজদীপের বিরুদ্ধে যে অভিযোগ তোলা হয়েছিল, তা আদালত অবমাননার মামলার জন্য যথেষ্ট নয়, তা জানিয়ে মামলা প্রক্রিয়ার শুরু করার জন্য সবুজ সঙ্কেত দেননি অ্যাটর্নি জেনারেল কেকে ভেনুগোপাল। পরে অবশ্য রাজদীপের একাধিক টুইটের প্রসঙ্গ টেনে ফের অভিযোগ দায়ের করেছিলেন খুরানা। তার ভিত্তিতেই স্বতঃপ্রণোদিত মামলা দায়ের হয়েছে, ছড়িয়ে পড়েছিল এই খবর।  

জনপ্রিয়

Back To Top