Sunil Jakhar:‌ শোকজ নোটিস পেতেই ‌কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ত্যাগ বর্ষীয়ান নেতা সুনীল জাখরের 

আজকাল ওয়েবডেস্ক:‌ দল ছাড়লেন বর্ষীয়ান কংগ্রেস নেতা সুনীল জাখর।

দলবিরোধী কাজের অভিযোগে শোকজ নোটিস পাঠানো হয়েছিল তাঁকে। শনিবার ফেসবুকে দল ছাড়ার ঘোষণা করেন পাঞ্জাব প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি। ফেসবুকে ভিডিওবার্তায় বর্ষীয়ান নেতা বলেন, ‘‌বিদায় এবং শুভেচ্ছা কংগ্রেসকে।’‌ পাশাপাশি ফেসবুক বার্তায় তিনি দলের শৃঙ্খলারক্ষা কমিটিকে একহাতও নেন। 
রাজস্থানের উদয়পুরে চলছে কংগ্রেসের চিন্তন শিবির। শনিবার শিবিরের দ্বিতীয় দিনেই সুনীল জাখর দল ছাড়ায় অস্বস্তিতে হাত শিবির। এটা ঘটনা, পাঞ্জাবে দলীয় সভাপতির পদ থেকে সুনীলকে সরিয়ে সভাপতি করা হয় সিধুকে। এরপর থেকেই বেসুরো ছিলেন তিনি। পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির সমালোচনায় মুখর হয়েছিলেন জাখর। পাঞ্জাবে হারের জন্য চান্নিকেই দায়ী করেছিলেন তিনি। চান্নির দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন জাখর। এরপর গত মাসেই কংগ্রেসের শৃঙ্খলারক্ষা কমিটি জাখরকে দুই বছরের জন্য দল থেকে বরখাস্ত ও সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়ার সুপারিশ করেছিল। 
এমনকি পাঞ্জাবে বিধানসভা ভোটের প্রাক্কালে কংগ্রেস নেত্রী অম্বিকা সোনির একটি মন্তব্যের তীব্র বিরোধিতা করেছিলেন জাখর। পাশাপাশি দলিত নেতা হওয়ার কারণেই সোনিয়া গান্ধি চান্নিকে পাঞ্জাবে দলের মুখ হিসেবে বেছে নিচ্ছেন, এমনই মন্তব্য ছিল সুনীলের। তিনি বলেছিলেন, কংগ্রেস যেন পাঞ্জাবে বিএসপিকে প্রতিনিধিত্ব করছে। এ‌মন মন্তব্যের জন্য দলেই কোণঠাসা হয়েছিলেন জাখর। অবশেষে কংগ্রেসের সঙ্গে ছিন্ন করলেন সম্পর্ক।

আরও পড়ুন:‌ পুড়ছে রাজধানী, একাধিক অংশে তাপপ্রবাহের সতর্কতা জারি 

আকর্ষণীয়খবর