আজকাল ওয়েবডেস্ক:‌ বিজেপিকে তীব্র আক্রমণ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রী। রাজধানীর উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া তো বলেই দিলেন, বিজেপি মানেই ভারতীয় ঝগড়া পার্টি। আবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, ঝগড়া না করে রাজ্যগুলিকে নিয়ে ‘‌টিম ইন্ডিয়া’‌র মতো কাজ করুক কেন্দ্র।
রেশন নিয়ে কেন্দ্রের সঙ্গে ক্রমাগত বিবাদে বিরক্ত দিল্লি সরকার। বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির মতোই প্রায় দুয়ারে রেশন প্রকল্প নিয়েছিল দিল্লি সরকার। দিল্লি সরকারের সেই রেশন প্রকল্প নিয়েই কেন্দ্রের সঙ্গে বিরোধ শুরু হয় কেজরি সরকারের। কেন্দ্র ওই প্রকল্পে নিষেধাজ্ঞা জারি করায় শুরু হয় দিল্লি–কেন্দ্র টানাপড়েন। শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন, দিল্লির ঘরে ঘরে রেশন পৌঁছে দেওয়ার প্রকল্প আসলে দিল্লি সরকারের ‘দেখনদারি’। রবিশঙ্করের কথায় ‘‌যে মুখ্যমন্ত্রী মানুষকে অক্সিজেন পৌঁছতে পারেননি, তিনি এখন ঘরে ঘরে রেশন পৌঁছে দেওয়ার কথা বলছেন।’ কেন্দ্রীয় মন্ত্রীর এই আক্রমণেরই জবাব দিয়েছেন মণীশ সিসোদিয়া। তাঁর কথায়, ‘‌এখন কেন্দ্রের লক্ষ্য একটাই। কয়েকটি রাজ্যের সরকারের সঙ্গে অবিরাম ঝগড়া করে যাওয়া।’‌ দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল টুইট করে বলেন, ‘মিলেমিশে থাকতে জানে না কেন্দ্র। তাদের টিম ইন্ডিয়ার মতো কাজ করা উচিত।’
দিল্লির দুয়ারে রেশন প্রকল্প নিয়ে কেন্দ্রের নিষেধাজ্ঞা প্রসঙ্গে এর আগে কেজরি বলেছিলেন, কেন্দ্র রেশন মাফিয়াদের অঙ্গুলিহেলনেই এই সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার রবিশঙ্কর পাল্টা সেই দোষ চাপান দিল্লির সরকারের উপর। তারপরই পাল্টা দিলেন কেজরি ও সিসোদিয়া।  
 

জনপ্রিয়

Back To Top