আজকাল ওয়েবডেস্ক: নবাবি খাবার আজ সবার মুখেই ওঠে। বিরিয়ানি স্পেশ্যাল রেস্তোরাঁয় তো ছয়লাপ গোটা দুনিয়া। আজকের জমানায় ভারতের প্রত্যন্ত অঞ্চলে শুধু নয়, বিদেশের মাটিতেও দু একটা বিরিয়ানির দোকান খুঁজে পাওয়া যায়। বিরিয়ানির ইতিহাস, বিবর্তন এখন সকলেরই জানা। এক এক জায়গায় ভিন্ন ভিন্ন স্বাদের বিরিয়ানি পাওয়া যায়। এমনকি বিরিয়ানির দাম সম্পর্কেও মোটামুটি সকলের ধারণা রয়েছে। কিন্তু বিশ্বের সবচেয়ে দামি বিরিয়ানির কথা কি জানেন! 

দুবাইয়ের 'দ্য বম্বে বরো' রেস্তোরাঁয় বিক্রি হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি বিরিয়ানি। একপ্লেটের ভারতীয় মূল্য ২০ হাজার টাকা! এখন প্রশ্ন হচ্ছে, এতো দাম কেন! কী থাকে এতে! দামের কারণ, বিরিয়ানিটা ২৩ ক্যারেট সোনা দিয়ে সাজানো । আর কী থাকে! খাঁটি সুগন্ধযুক্ত বিরিয়ানি রাইসের সঙ্গে থাকে কাশ্মিরী মটন কাবাব, পুরানি দিল্লি মটন চাপ, মুগলাই কোফতা, মালাই চিকেন। আর এই সবটাই জাফরান আর সোনা দিয়ে সাজানো থাকে। রেস্তোরাঁয় অর্ডার করলে ৪৫ মিনিটের মধ্যেই পৌঁছে যাবে। তবে এতটা পরিমাণ একা একা শেষ করা খুবই মুশকিল। রেস্তোরাঁর মালিক জানাচ্ছেন ৬ থেকে ৭ জন পেটপুরে খেতে পারবেন এই এক প্লেট বিরিয়ানি।

টুইটারে এই বিরিয়ানির ছবি পোস্ট করার পরেই গোটা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় ছবিটি। বলাই বাহুল্য, বিরিয়ানি-প্রেমীদের তো দেখেই জিভে জল চলে এসেছে। 

জনপ্রিয়

Back To Top