Work From Home: অতিমারিকালে ওয়ার্ক ফ্রম হোম সংস্কৃতির জনপ্রিয়তা তুঙ্গে, জানাচ্ছে সমীক্ষা

আজকাল ওয়েবডেস্ক: এক ভাইরাসের ধাক্কায় বিশ্বজুড়ে বদলে গিয়েছে আপামর জনসাধারণের জীবনধারা।

মানুষ আগের তুলনায় অনেক বেশি স্বাস্থ্য সচেতন। সেই সঙ্গে জীবনধারাতেও বদল ঘটেছে অনেক। অতিমারির আবহেই চাকরি ক্ষেত্রে শুরু হয়েছিল ওয়ার্ক ফ্রম হোম সংস্কৃতি। কিন্তু করোনা সংক্রমণ কমে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও ওয়ার্ক ফ্রম হোমের চাহিদা এই মুহূর্তেও তুঙ্গে। এর জনপ্রিয়তা এতটাই যে শুধু ওয়ার্ক ফ্রম হোম করতে চান এমনটা লিখেও আবেদন করছেন চাকরি প্রার্থীরা। 
নকরি ডট কমের একটি সমীক্ষায় দেখা গিয়েছে, গত বছর জুলাই মাস থেকে এখনও পর্যন্ত স্থায়ী অথবা সাময়িকভাবে ওয়ার্ক ফ্রম হোম করতে চান এমন আবেদন করেছেন ৯৩ হাজার চাকরি প্রার্থী। এর মধ্যে ২২ শতাংশের আবেদন, তাঁরা স্থায়ীভাবে ওয়ার্ক ফ্রম হোম করতে চান। সেই ওয়েবসাইটে গত ছয় মাসের মধ্যে প্রায় ৩২ লক্ষ চাকরি প্রার্থী ওয়ার্ক ফ্রম হোমের সুবিধা রয়েছে এমন চাকরি খুঁজেছেন। এর মধ্যে ৫৭ শতাংশ স্থায়ীভাবে বাড়ি থেকে কাজ করার সুবিধা রয়েছে এমন চাকরির খোঁজ করেছেন। 
শুধুমাত্র চাকরি প্রার্থীরাই নন, বড় থেকে ছোট কোম্পানিগুলোতেও কাজ করার নিয়মের কিছু বদল ঘটেছে। অফিসে বসে স্বাভাবিক কাজ, স্থায়ীভাবে বাড়ি থেকে কাজ এবং সাময়িকভাবে বাড়ি থেকে কাজের নিয়ম চালু রয়েছে আইটি কোম্পানিগুলোতে। আইটি সফটওয়্যার, সফটওয়্যার সার্ভিস, আইটি কোম্পানিগুলোতে স্থায়ীভাবে বাড়ি থেকে কাজের সুবিধা দেওয়া হচ্ছে। 

 

আরও পড়ুন: 'ডিস্কো কিং'-এর সুর মাতিয়েছিল দেশবাসীকে, বাপ্পি লাহিড়ীর প্রয়াণে শোকের ছায়া বি টাউনে 

আকর্ষণীয় খবর