আজকাল ওয়েবডেস্ক: শীতের শুষ্ক আবহাওয়ায় ত্বক টানতে শুরু করেছে? চামড়া কুঁচকে ফেটে গেছে? স্পর্শকাতর ত্বকে আর্দ্রতা ফেরাতে ‘ভ্যাম্পায়ার ফেসিয়াল’ করে দেখবেন নাকি? নাম শুনেই যাঁরা চমকে উঠলেন, তাঁদের জন্য বলে রাখা ভালো এমন সৌন্দর্য চর্চা‌র উদ্যোক্তা কিন্তু ভিক্টোরিয়া বেকহ্যাম স্বয়ং। তিনি নিজেও ব্যবহার করেন এমন ফেসিয়াল ক্রিম যা নাকি তাঁর নিজের রক্ত দিয়ে তৈরি।
ফুটবল তারকা ডেভিড বেকহ্যামের ঘরণী ভিক্টোরিয়া একহাতে যেমন সংসার সামলান, অন্যদিকে তিনি একজন নামী ফ্যাশন ডিজাইনারও বটে। ‘স্পাইস গার্ল’‌–এর প্রাক্তন এই সদস্য অনেক দিন ধরেই নিজের ফ্যাশন ব্র্যান্ড খুলেছেন। তাঁর নতুন কালেকশন পাতে পড়া মাত্রই হট কেকের মতো সেল হয়ে যায়। ৪৪ বছরের ভিক্টোরিয়া বহুদিন থেকেই অ্যান্টি–এজিং বিউটি  ট্রিটমেন্ট নিয়ে চর্চা শুরু করছেন। স্কিন স্পেশালিস্ট ডঃ বারবারা স্টার্মের থেকে এমন ফেসিয়াল ক্রিমের কথা তিনি জানতে পারেন। জার্মানিতে বারবারা ক্লিনিকে গিয়ে সম্প্রতি ‘ভ্যাম্পায়ার ফেসিয়াল’ করিয়েও এসেছেন তিনি।
কী এই ফেসিয়াল? ভিক্টোরিয়া জানিয়েছেন, প্রত্যেকের ত্বকেরই একটা নিজস্ব বৈশিষ্ট্য আছে।

সেই খুঁত ঢাকতে নানা ব্র্যান্ডের ফেসিয়াল ক্রিম ব্যবহার করতে গিয়ে দেখা যায় তাতে ত্বকের স্পর্শকাতরতা অনেক বেড়ে যায়। ত্বকের ক্ষতিও হয়। ত্বকের জেল্লা বাড়াতে অতিরিক্ত কেমিক্যাল ব্যবহারের ফলে বয়স বাড়লেই দেখা যায় চামড়ায় টান পড়তে শুরু করে। এই সমস্যা গোড়া থেকে দূর করতেই এমন ফেসিয়াল ক্রিমের ভাবনা। ত্বকের ধরন দেখেই তৈরি করা হয় এই ক্রিম। তার জন্য সংগ্রহ করা হয় ত্বকের কোষ ও রক্তের নমুনা। দুইয়ের মিশেলে তৈরি হয় এমন ময়শ্চারাইজার, যা নির্দিষ্ট ব্যক্তির ত্বককে সুরক্ষা দেয়। পাশাপাশি, প্রত্যেক ব্যক্তির নিজের রক্তের উপাদান থাকায় সেটা ত্বকের নানা সমস্যা ও প্রদাহজনিত রোগও দূর করে। চামড়া থাকে টানটান, প্রাণবন্ত। ভিক্টোরিয়ার কথায়, ‘‌আমি অনেকদিন ধরেই এমন ফেসিয়াল মাস্ক ব্যবহার করছি। ডঃ স্টার্ম আমাকে এমন নির্দেশই দিয়েছেন। আমার রক্ত থেকেই উনি বানিয়ে দিয়েছেন এই ক্রিম। এখন আমার ত্বক অনেক বেশি উজ্জ্বল।’‌
ভিক্টোরিয়া বেকহ্যামের মতো যাঁরা ‘ভ্যাম্পায়ার ফেসিয়াল’ করতে চান, তাঁরা জেনে নিন এই প্রোডাক্ট কিনতে খরচ কত হবে। আপনারই রক্ত দিয়ে আপনার ত্বকের উপযোগী করে এই ফেসিয়াল প্রোডাক্ট বানাতে খরচ পড়বে ১২০০ পাউন্ড, ভারতীয় মুদ্রায় এক লক্ষ টাকার বেশি। 

জনপ্রিয়

Back To Top