Haircare Tips: তিরিশেই পাকা চুল! প্রাকৃতিক উপায়ে সমস্যার সমাধানে ভরসা রাখুন চা পাতায়

আজকাল ওয়েবডেস্ক: বয়স বাড়লেই পাকা চুলের সমস্যা দেখা দেয়।

কিন্তু ইদানিংকালে কম বয়সেই পাকা চুলের সমস্যা দেখা দিচ্ছে। এর পিছনে মূল কারণ কী? বিশেষজ্ঞদের কথায়, পরিবারে এই ধরনের সমস্যা থাকলে অনেকের তিরিশেই পাকা চুল দেখা যায়। আবার কারও কারও ক্ষেত্রে তিরিশে পা দেওয়ার আগেই পাকা চুলের সমস্যা শুরু হয়। এর পিছনে আসল কারণ হল স্ট্রেস এবং অনিয়ন্ত্রিত জীবনধারা। অতিরিক্ত স্ট্রেস, টেনশনের কারণে ঘুম কম হলে, খাদ্যাভ্যাসের ধরন ঠিক না থাকলেও পাকা চুলের সমস্যা দেখা দিতে পারে। তবে এই সমস্যার চটজলদি সমাধান করা যায়। 
পার্লারে গিয়ে হেয়ার কালার করানোর বদলে, কম খরচেই এই সমস্যার সমাধান করতে পারেন। রান্না ঘরের কয়েকটি উপাদানেই লুকিয়ে রয়েছে সমাধান। চা খেতে তো সকলেই পছন্দ করেন। সবার বাড়িতেই রান্নাঘরে চা পাতা থাকে। ৪ থেকে ৫ চামচ চা পাতা গরম জলে ফুটিয়ে নিন। এরপর শুধু গরম জলটা ঠান্ডা করার জন্য কিছুক্ষণ রেখে দিন। ওই ঠান্ডা জল দিয়ে চুল ধুয়ে ৩০ মিনিট রেখে দিন। এবার পছন্দসই শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করুন। পাকা চুলের সমস্যাই শুধু দূর হবে না, এমনকী চুল আরও ঝলমলে, উজ্জ্বল দেখাবে। 
চুলে সামান্য রঙ আনতে চাইলে ২ চামচ চা পাতার সঙ্গে এক চামচ কফি পাউডার মিশিয়ে নিতে পারেন। চায়ের কালো পাতায় থাকে ট্যানিক অ্যাসিড। যা পাকা চুলের সমস্যা দূর করতে সাহায্য করে। আগের মতো একভাবে গরম জলে ফুটিয়ে ঠান্ডা করে নিন। সেই জল দিয়ে চুল ধুয়ে ফেলুন। নিয়মিত এটি করলে, চুলের স্বাস্থ্যও ভাল থাকবে। 

আরও পড়ুন: অর্থ না প্রেম, সুখী দাম্পত্যের চাবিকাঠি কোনটা? সমীক্ষার ফলাফল জানলে অবাক হবেন 

আকর্ষণীয় খবর