আজকাল ওয়েবডেস্ক: লকডাউনের সময় অনেকেই নানা ধরনের খাবার তৈরিতে হাত পাকিয়ে নিয়েছেন। শুধু তাইই নয়। নিত্যনতুন রেসিপি যেন বাস্তবিকই চমকে দিচ্ছে সকলকে। কে জানত, এমন ধরনের খাবারও হয়! এই যেমন ধরুন, স্ট্রবেরি বিরিয়ানি। পাকিস্তানের ইসলামাবাদের একজন সাধারণ মানুষ, সম্প্রতি এই খাবারের ছবি পোস্ট করেই একপ্রকার ঝড় তুলেছেন টুইটারে। 

বিরিয়ানির ইতিহাস, বিবর্তন এখন অনেকরই জানা। কিন্তু শেষ পর্যন্ত স্ট্রবেরি দিয়ে বিরিয়ানি করা যায়, এটা যেন কল্পনাতীত। তাই রীতিমতো ভেবলে গেছেন সকলে। টুইটারে যে ছবিটা পোস্ট করা হয়েছে, সেটা দেখে আন্দাজ করা যাচ্ছে, এটা চিকেন বা মটন বিরিয়ানিই। তার উপরে লাল টুকটকে স্ট্রবেরি দিয়ে সাজিয়ে সেফ পরিবেশন করেছেন। একটু চমকে দিতেই নাম রেখেছেন 'স্ট্রবেরি বিরিয়ানি'। 

এই বিরিয়ানির স্বাদ কেমন হবে কারওই জানা নেই।কিন্তু অনেকে এই ছবির নীচে মন্তব্য করে জানিয়েছেন হয়তো, "আনারসের ফ্রায়েড রাইসের মতো খেতে হবে!" কেউ আবার লিখেছেন, "স্ট্রবেরি দিয়ে বিরিয়ানি করা সম্ভব নয়। দম দেওয়ার সময় তো গলেই যাবে।" তবে বিরিয়ানি-প্রেমীরা কিন্তু বেজায় রেগে গিয়েছেন। কারণ এটা নাকি আসল বিরিয়ানির অপমান বলেই তাঁরা মনে করছেন।

জনপ্রিয়

Back To Top