আজকাল ওয়েবডেস্ক:‌ প্রেমিক সময় দেন না, এমন অভিযোগ কম প্রেমিকার নয়। আবার উল্টোদিকে অনেক প্রেমিক এমন অভিযোগও করেন যে, প্রেমিকার কিছু কার্যকলাপে তাঁরা বিরক্ত। কী কী কারণে বিরক্ত হন প্রেমিকরা?‌ আসুন দেখে নেওয়া যাক।
❏‌ কোনও বিষয় নিয়ে অতিরিক্ত ঘ্যানঘ্যান করাটা বোধহয় এই তালিকার সবচেয়ে ওপরে থাকবে। নিজের মত কিংবা পছন্দ–অপছন্দ জানাতে দ্বিধা বোধ করবেন না। কিন্তু সেটা যেন কারও বিরক্তি না তৈরি করে।
❏‌ নিজেদের ব্যক্তিগত কথা প্রিয় বন্ধু বা বান্ধবীর সঙ্গে ভাগ করে নেন?‌ করবেন না। কারণ প্রত্যেকটা সম্পর্কেই কিছু না কিছু গোপন কথা থাকে। সেটা বাইরে চলে যাক, সেটা বোধহয় কেউই পছন্দ করেন না।
❏‌ রাগ দেখিয়ে খুব চেঁচামেচি করাটাও যেমন সমাধান নয়, তেমনই কথায় কথায় একেবারে চুপ করে যাওয়াটাও খুব একটা কাজের কথা নয়। নিজের মতামত স্পষ্টভাবে জানান। তেমনই, একেবারে চুপ করবেন না। মত বিনিময় হওয়াটা খুব দরকারি
❏‌ এক এক বার এক এক রকমের কথা বলে বিভ্রান্ত করবেন না। আগে নিজে নিজের সিদ্ধান্ত নিয়ে নিশ্চিত হন। তারপরে সেটা নিয়ে আলোচনা করতে বসুন। দেখবেন জটিলতা আসবে না দু’‌জনের মাঝে।
❏‌ পরনিন্দা পরচর্চা অনেকেই পছন্দ করেন না। হতেই পারে এই ধরনের আলোচনা করতে আপনি পছন্দ করেন। কিন্তু তার মানে এই নয় আপনার প্রেমিকটি আপনার কোনও বান্ধবীর ব্যক্তিগত জীবন সম্পর্কে কথা শুনতে বা বলতে পছন্দ করছেন। এর থেকেও কিন্তু তিক্ততা জন্মায়।
❏‌ সোশ্যাল মিডিয়ায় অতিরিক্ত আসক্তি যে কোনও সম্পর্ককেই বিষিয়ে তুলতে পারে। 

জনপ্রিয়

Back To Top