আজকাল ওয়েবডেস্ক: পুরোপুরি নিরামিষ হতে চলেছে সংসদের ক্যান্টিন। ফলে সেখানে কোনও আমিষ খাবার পাওয়া যাবে না বলে শোনা যাচ্ছে। সংসদের ক্যান্টিনে বিখ্যাত খাবার হিসাবে স্থান পেয়েছিল‌ বিরিয়ানি, চিকেন কাটলেট, ফিশ অ্যান্ড চিপস। এই সিগনেচার ডিশ আর পাওয়া যাবে না। সূত্রের খবর, খুব শিগগিরই পুরোপুরি নিরামিষ খাবার মিলবে এখানে।
কিছুদিন আগে শোনা গিয়েছিল খরচ কমাতে সংসদের ক্যান্টিনে পরিবর্তন নিয়ে আসা হবে। কারণ সংসদের ক্যান্টিনে স্বল্প মূল্যে খাবার মেলার কথা অনেক সময়ই খবরে উঠে এসেছে। এতদিন ক্যান্টিনের দায়িত্বে ছিল আইআরসিটিসি। তাদের বিদায় জানানো হবে বলে খবর। কমানো হবে ক্যান্টিন বাবদ সরকারের দেওয়া ভর্তুকির পরিমাণও। তার বদলে এবার ক্যান্টিন পরিচালনার দায়িত্বে বিকানিরওয়ালা বা হলদিরামের মধ্যে কোনও একটি বেসরকারি সংস্থা আসতে চলেছে। কারণ এই দুটি সংস্থাই সম্পূর্ণ নিরামিষ খাবার বিক্রি করে। তাই পার্লামেন্টের ক্যান্টিনের দায়িত্বে আর আমিষ পদ মিলবে না সেটা স্পষ্ট।
সূত্রের খবর, সংসদের ফুড প্যানেলের অনুপস্থিতিতে লোকসভার স্পিকার ওম বিড়লা এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। খাবারের মান নিয়ে একাধিক অভিযোগ ওঠায় আইআরসিটিসি-কে ক্যান্টিনের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হচ্ছে বলে খবর। নতুন সংস্থাকে লাভও নয়, ক্ষতিও নয় ভিত্তিতে খাবার বিক্রি করার নির্দেশ দেওয়া হবে। ফলে সংসদের ক্যান্টিনে খাবারের দাম অনেকটাই বাড়বে। ভর্তুকি উঠে গেলে বছরে ১৭ কোটি টাকা বাঁচবে সরকারি কোষাগারের।

জনপ্রিয়

Back To Top