Kajol-Ajay: প্রেমই যথেষ্ট নয়, অজয়-কাজলের সুখী দাম্পত্যের গোপন রহস্য কী জানেন?

আজকাল ওয়েবডেস্ক: দু'জনেই বলিউডের প্রথম সারির অভিনেতা।

নব্বইয়ের দশকে সিনেমার সেট থেকেই প্রেমের শুরু। তারপর পরিবারের সম্মতিতে গাঁটছড়া বাঁধার সিদ্ধান্ত। তাঁরা হলেন অজয় দেবগন ও কাজল। তাঁদের ভরা সংসারে এখন দুই সন্তানও আছে। 

 

 

ফিল্ম ইন্ডাস্ট্রিতে একসঙ্গে কাজ করতে করতে বহু তারকাই একে অপরের প্রেমে পড়েন। কখনও সেই সম্পর্ক কয়েক বছর পর ভেঙে যায়। কখনও বা বিয়ের মণ্ডপ পর্যন্ত গড়ায়। কিন্তু এত বছর পরেও অজয়-কাজলের সুখী দাম্পত্য বেশ ঈর্ষণীয় অনেকের কাছে। কখনও শাহরুখের সঙ্গে কাজলের, কখনও বা কঙ্গনার সঙ্গে অজয়ের নাম জড়িয়ে নানা সময়ে বি টাউনের অন্দরমহলে ভিন্ন ভিন্ন গুঞ্জন শোনা গিয়েছিল। কিন্তু সবকিছুকে পিছনে রেখেই দাম্পত্য টিকিয়ে রাখতে পেরেছেন এই তারকা দম্পতি। অতীতে এক সাক্ষাৎকারে অজয় বলেছিলেন, সুখী দাম্পত্যের জন্য প্রেমই যথেষ্ট নয়। দাম্পত্য সুখের হয়, যদি একে অপরের বন্ধু হয়ে ওঠা যায়। তাঁদের সম্পর্কের গোপন রহস্য হল, 

১. ভুল করলে সঙ্গীর কাছে ক্ষমা চান। মানুষ মাত্রই ভুল হয়। নিজের দোষের দায় নিজেকেই নিতে হবে। ছোটখাটো ভুল থেকে যেন বড় অশান্তি না হয়, সেদিকে নজর দিন। 

২. একে অপরের মতামতকে সম্মান করুন। দুটো আলাদা মানুষের রুচি, পছন্দ, অপছন্দ অবশ্যই আলাদা হবে। নিজে ঠিক, অন্যজন ভুল, এই ধরনের ধারণা ত্যাগ করুন। 

৩. সঙ্গীর প্রতি বিশ্বাস রাখুন। সর্বদা অবিশ্বাস করলে সম্পর্কে ফাটল ধরতে শুরু করবেই। শান্তির জায়গাটিও অশান্তিতেও পরিণত হলে সংসারে কেউই থাকতে চাইবে না। 

৪. ইগো ত্যাগ করুন। দাম্পত্যে যে কোনও একজনের মধ্যে ইগো থাকলেই বিভিন্ন সমস্যার মুখে পড়তে হবে অন্যজনকে। 

৫. একে অপরের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করুন। দোষগুলি যেমন এড়িয়ে যেতে পারেন না, তেমনই ভাল কাজের জন্য মন খুলে প্রশংসা করুন। 

আরও পড়ুন: 'গত বছর আজকের দিন পর্যন্ত তৃণমূল ছিল ধান্দাবাজহীন'! সরকারের বর্ষপূর্তিতে বিস্ফোরক মন্তব্য দেবাংশুর 

আকর্ষণীয় খবর