Jamai Sasthi: হাত পুড়িয়ে রান্নার দিন শেষ, জামাইষষ্ঠী জমুক রেস্তোরাঁয়

আজকাল ওয়েবডেস্ক:‌ জ্যৈষ্ঠের এই প্রবল গরম।

ঘেমেনেয়ে জামাইয়ের জন্য রান্না তো অনেক হল। উৎসব জামাইয়ের হলে শাশুড়ির নয় কেন!‌ তাঁরও তো একটু ইচ্ছে করে একটা দিন মেয়ে–জামাই সহ গোটা পরিবারের সঙ্গে বসে খোশগল্প। রেস্তোরাঁগুলো কিন্তু শাশুড়িদের কথা বহু বছর ধরেই ভাবছে। সে কারণে জামাই ষষ্ঠী উপলক্ষ্যে আনছে নিত্য নতুন পদ। এবার না হয় ঘরের বদলে রেস্তোরাঁতেই পালন করুন জামাইষষ্ঠী। ৫ জুন, রবিবার বাড়ির বদলে চলে যান রেস্তোরাঁয়। 
কোথায় খাবেন, ঠিকানা রইল এখানে—
• আওধ ১৫৯০:‌ মোঘলাই খানা যদি হয় জামাইয়ের প্রিয়, তাহলে ঠিকানা হোক আওধ। দেশপ্রিয় পার্ক, বালিগঞ্জ, সল্ট লেক, যশোর রোড, বিটি রোড, ঠাকুর পুকুর— আওধের সব ঠিকানাতেই মিলবে জামাই ষষ্ঠী স্পেশাল মেনু। দুপুর ১২টা থেকে সাড়ে তিনটে আবার সন্ধে সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত মিলবে খানা। 
কী খাবেন?‌ 
স্টার্টারে খেতে পারেন মাটন গালৌটি কাবাব, মুর্গ ইরানি কাবাব, মুর্গ কলমি কাবাব, আওধি সুগন্ধি মাহি কাবাব। মেন কোর্সে আওধ স্পেশাল হান্ডি বিরিয়ানি। সঙ্গে নিতে পারেন নিহারি খাস, ইরানি ঝিঙ্গা মাসালা, গোস্ত ভুনা, পনির কোর্মা। শেষপাতে থাক ফিরনি আর শাহি টুকরা।
খরচ:‌ দু’‌ জনের খাওয়ার খরচ ১,২০০ টাকা।
• চ্যাপ্টার ২:‌ জামাইয়ের যদি পছন্দ হয় অন্য রকম কিছু, চলে যান সাদার্ন এভিনিউয়ের এই ঠিকানায়। বিফ হোক বা পর্ক, নয়তো সিফুড, যাই চাইবেন, সবই পাবেন। ৫ জুন দুপুর ১২টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত।
কী খাবেন?‌
চিকেন আলা কিয়েভ, প্রন অন টোস্ট, ডেভিলড ক্র‌্যাব, চিকেন স্ট্রোগানফ, পর্ক ভিন্ডালু, প্রন ককটেল। শেষপাতে খেতে পারেন নাটি ক্রাঞ্চ, ক্যারামেল কাস্টার্ড।
খরচ:‌ দু’‌ জনরে খাওয়ার খরচ ১,৫০০ টাকা।
• হোয়াটসঅ্যাপ ক্যাফে:‌ ছাদে বসে শহর দেখুন। চার পাশের সবুজ উপভোগ করুন। আর সেই সঙ্গে জমে উঠুক পেটপুজো। এবারের জামাই ষষ্ঠী যদি এভাবে কাটে!‌ মন্দ কি?‌ আর এই পরিবেশ এখন আপনার হাতের নাগালেই সাদার্ন এভিনিউতে হোয়াটসঅ্যাপ ক্যাফেতে পেয়ে যাবেন এসব। 
কী খাবেন?‌
কষা মাংস থেকে মাহি রোস্ট, নয়তো মাটন রোস্ট— নিতে পারেন ইচ্ছেমতো। শেফের সুপারিশে খেয়ে দেখতে পারেন মাটন দাহি বড়া, প্রন থার্মিডর, কাশ্মীরি পোলাও। সঙ্গে নিতে পারেন ম্যাঙ্গো লাস্ট, ব্যানানা রাম শেক, ম্যাঙ্গো ট্যাঙ্গো গ্রেপ ওয়াইনের মতো ককটেল। 
খরচ:‌ পানীয় ছাড়া দু’‌ জনের খাওয়ার খরচ ১,২০০ টাকা। 

আকর্ষণীয় খবর