আজকাল ওয়েবডেস্ক:‌ ঠিক যেন অ্যাংলো ইন্ডিয়ান পাড়া। চলছে গান, পাতে পড়ছে একের পর এক অ্যাংলো খাবার। ৬০ এর দশকে পার্কস্ট্রিট চত্ত্বরে চেনা এই চেহারা এখন আর তেমন নজরে পড়ে না। শোনা যায় না তেমন গান বাজনাও। কিন্তু স্মৃতি তো আছে। আর সেই স্মৃতিকে ফেরাতেই এবার আয়োজন করছে চ্যাপ্টার টু রেস্তরাঁ। 
৫০, ৬০, ৭০–এর দশকে ঠিক যেমন করে অ্যাংলো পাড়া সেজে উঠতো উৎসবের সময়ে। পাতে পড়ত নানা খাবার, বেজে উঠতো ‘‌কান্ট্রি মিউজিক’‌, তেমনই পরিবেশ তৈরি করা হয়েছে চ্যাপ্টার টু–তে। সেখানে একদিকে যেমন পাতে পড়বে চিকেন রাগৌট, হার্ব রোস্ট চিকেন, স্টাফড ফিলেট অফ বেকটি, গ্রিলড বেকটি ইন বাটার সস, স্টাফড অ্যাপল পর্ক, বার–বি–কিউ পর্ক রিবস, রোস্ট টার্কি ইন রেড ওয়াইন সস, রোস্ট টার্কটি ইন ক্র‌্যানবেরি সস, রোস্ট ডাক ইন অরেঞ্জ সসের মতো জিভে জল আনা খাবার। সঙ্গে থাকে সুরা পানের আয়োজনও। এই গোটা শীতের মরসুমে খাবার দাবারের সঙ্গে রেস্তোরাঁয় সঙ্গীত শিল্পীরা গাইবেন, বাজাবেন ৬০–৭০ দশকের ‘‌কান্ট্রি মিউজিক’‌। 
সংস্থার কর্নধার, দেবাদিত্য ও শিলাদিত্য চৌধুরী জানালেন, ‘‌আমরা পার্কস্ট্রিটের হারিয়ে যাওয়া খাওয়া দাওয়ার ঐতিহ্য ফিরিয়ে আনতে চেষ্টা করছি। এক প্লেট হার্ব রোস্ট চিকেন, বা রোস্ট টার্কির সঙ্গে একপেগ ওয়াই বা স্কচ নিয়ে বসে পার্কস্ট্রিটের যে মোহময় পরিবেশ তৈরি হত, সেটাই হুবহু পাওয়া যাবে চ্যাপ্টার টুতে। থাকবে লাইভ ব্যান্ড পারফর্মেন্সও। সব মিলিয়ে কয়েক দশক আগে শহরের এই প্রাণকেন্দ্র কেমন ছিল, সেটা ফিরে দেখা যাবে চ্যাপ্টার টু–তে এলে।
খরচও খুব একটা বেশি নয়, ১ ডিসেম্বর থেকে রেস্তরাঁয় খাদ্যতালিকায় থাকা এই বিশেষ খাবারগুলি অর্ডার করলে খরচ করতে হবে ২৭৫ থেকে ৬২৫ টাকার মতো। 

জনপ্রিয়

Back To Top