আজকাল ওয়েবডেস্ক:‌ খেতে ভালোবাসে ভারতীয়রা তা বিশ্ববিদিত। ভ্রমণপিপাসু হিসেবেও প্রথম সারিতেই রয়েছে তারাই। আর ঘুরতে গিয়ে ভিন্ন স্বাদের খাবার চেখে দেখতেও ভারতীয়দের জুড়ি নেই। এই দুইয়ের মেলবন্ধনের তথ্য সম্প্রতি প্রকাশিত হয়েছে একটি ভ্রমণ সংক্রান্ত ওয়েবসাইটের এই বছরের গ্যাস্ট্রোনমিক হলিডে বা ছুটিতে পানাহার সংক্রান্ত সমীক্ষায়। 
দেখা গিয়েছে ভোজনরসিক এবং ভ্রমণপ্রিয় ভারতীয়দের কাছে দেশের মধ্যে সব চেয়ে পছন্দের ছুটি কাটানোর জায়গা গোয়া। গোয়া পেয়েছে ৪৯ শতাংশ ভোট। দেশবিদেশের রকমারি রান্না, নানান স্বাদের পানীয়, নীল সমুদ্রের আহ্বান, সোনালি সৈকতে গায়ে রোদ মেখে প্রিয়জনের হাত ধরে চুপ করে বসে থাকা। গোয়া মানেই যেন আনন্দের চাবিকাঠি। তারপরই আছে কেরল, তার প্রাপ্তি ৩৫ শতাংশ ভোট। তৃতীয় স্থানে লখনউ–এর সংগ্রহে ৩৩ শতাংশ ভোট। 
আর বিদেশ ভ্রমণে গেলে ভারতীয়দের প্রিয় হলিডে স্পট ইতালি। তার প্রাপ্তি ৯০ শতাংশ ভোট। ভূমধ্য সাগর ঘেরা ইতালি সব সময়ই ভ্রমণপিপাসুদের কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দু। শুধু কী ভুমধ্য সাগরের অতল জল, ইতালি মানেই রোমান ইতিহাস। ইতালি মানেই বিশ্বের সপ্তম আশ্চর্য রোমান কলোসিয়ামের দেশ। জুপিটারের নিজের শহর। ইতালি মানেই বাঙালির প্রিয় ফুটবলের দেশ। আর ভোজনরসিকদের কাছে ইতালির খাবার পছন্দের শীর্ষতালিকায়। ইতালির অনেক নিচে ভারতীয়দের বিদেশ ভ্রমণের তালিকায় ৩৪ শতাংশ ভোট পেয়ে তাইল্যান্ড দ্বিতীয় এবং ৩৬ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থানে আছে ফ্রান্স।        

জনপ্রিয়

Back To Top