Father's Day: বাবার জন্য তোলা থাক সারা দিন, আহারে–বাহারে.‌.‌.‌

আজকাল ওয়েবডেস্ক:‌ বাবার জন্য তো সব দিন।

তাবলে একটা দিন যে বিশেষভাবে পালন করা যায় না, তা তো নয়। আজ সারা দিন বরং একটু বিশেষভাবে পালন করুন। ভুরিভোজে আর হাসি–ঠাট্টায়। কোথায় খাবেন, বলে দিচ্ছি আমরা।
• হোয়াটসঅ্যাপ ক্যাফে:‌ রবিবার দুপুর ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত যে কোনও সময় ঢুঁ দিতে পারেন এখানে। সাদার্ন এভিনিউয়ের ঠিকানায়। থাকবে লাইভ মিউজিক।  
কী খাবেন?‌
এই দিনের বিশেষ মেনুতে থাকছে বরা কাবাব, শেফার্ড পাই, মিক্সড চিকেন লাসানে। মকটেলে নিতে পারেন গোয়াভা হারি মির্চ। ককটেল চাখতে চাইলে নিন ম্যাঙ্গো লাস্ট, ম্যাঙ্গো ট্যাঙ্গো বিয়ালটিনি।
খরচ:‌ দু’‌জনের খাওয়ার খরচ ১২০০। কর অতিরিক্ত। পানীয় নিতে চাইলে খরচ আর একটু বেশি।
• ৯৯:‌ স্বল্প খরচে উদযাপন করতে চাইলে পৌঁছে যান এখানে। সাদার্ন এভিনিউতে নজরুল মঞ্চের বিপরীতে। এখানে মোমো থেকে নুডল্‌স, মিল্ক শেক থেকে বার্গার— সবেরই খরচ ৯৯ টাকা।
কী খাবেন?‌ 
ভেজ বা চিকেন মোমো, ফ্রায়েড ফিশ অ্যান্ড চিপ্‌স, গ্রিলড টিকেন মেয়োনিজ স্যান্ডউইচ, আলু পরোটা, চিকেন বিরিয়ানি। শেষ পাতে নিতে পারেন আইসক্রিম সানডে।
খরচ:‌ দু’‌ জনের খাওয়ার খরচ ৪০০ টাকা।
• চ্যাপ্টার ২:‌ বাবার যদি পছন্দ হয় কন্টিনেন্টাল, তাহলে চলে যান এখানে। এর ঠিকানাও সাদার্ন এভিনিউ। রবিবার দুপুর ১২টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত যে কোনও সময় যেতে পারেন।
কী খাবেন?‌
টিকেন আলা কিয়েভ, প্রন অন টোস্ট, ডেভিলড ক্র‌্যাব, টিকেন স্ট্রোগানফ, পর্ক ভিন্ডালুর মতো পদ চেখে দেখতে পারেন। শেষপাতে নিতে পারেন নাটি ক্রাঞ্চ, ক্যারামেল কাস্টার্ড।
খরচ:‌ দু’‌ জনের খাওয়ার খরচ ১,৫০০ টাকা। 
• আওধ ১৫৯০:‌ রবিবারের দুপুর জমাতে পারেন আওধি খানায়। আপনার বাড়ি যেই প্রান্তেই হোক, আশপাশে কোনও না কোনও আওধ পাবেনই। সাদার্ন এভিনিউ, দেশপ্রিয় পার্ক, নাকতলা থেকে সল্ট লেক, বিটি রোড, যশোর রোড, ঠাকুরপুকুরে রয়েছে এই বিপণি।
কী খাবেন?‌
মাটন গালৌটি কাবাব, আওধি সুগন্ধি মাহি কাবাব নিতে পারেন শুরুতে। আওধ স্পেশাল রান বিরিয়ানি নেবেন। সঙ্গে নিতে পারেন নিহারি খাস, কিমা কালেজি, গোস্ত ভুনা। শেষপাতে খেতে পারেন শাহি টুকরা বা ফিরনি।
খরচ:‌ দু’‌ জনের খাওয়ার খরচ ১,২০০ টাকা। 
• অফবিট সিসিইউ:‌ গোধূলি দেখতে দেখতে এক কাপ কফিতে চুমুক দিতে চান?‌ এই অভিজ্ঞতা হয়তো আগে কোনও দিন হয়নি আপনার বাবার!‌ তাঁকে দিন নতুন এই অভিজ্ঞতা। আর সঙ্গে নতুন কিছু খাবারের স্বাদ। তোপসিয়ায় রয়েছে এই ঠিকানা। 
কী খাবেন?‌
এই দিনের জন্য বিশেষ মেনুতে রয়েছে রোস্টেড গ্রিলড মাশরুম স্যান্ডউইচ, পনির আচারি টিক্কা, ফিশ ফ্লোরেন্টাইন, রোস্টেড চিকেন স্যালাড, প্রন হুনান স্টাইল, স্মোকড ল্যাম্ব টরটিলা র‌্যাপ। সঙ্গে নিতে পারেন কালা খাট্টা মোহিতো, ম্যাঙ্গো ম্যাজিক।
খরচ:‌ দু’‌জনের খাওয়ার খরচ ১,৫০০ টাকা। কর অতিরিক্ত। 
• ঝড়ে জলে জঙ্গলে:‌ এই বিশেষ দিন উপলক্ষে বাবাকে নিয়ে কাছেপিছে কোথাও ঘুরে আসতে পারেন। যেতে পারেন সুন্দুরবনের রিজর্ট ঝড়ে জলে জঙ্গলে। ১৭ থেকে ১৯ জুন এখানে বিশেষ বাঙালি খাবার পরিবেশন করা হবে। করতে পারেন জঙ্গল সাফারি। সঙ্গে বাউলের গান শোনারও ব্যবস্থা থাকবে।
কী খাবেন?‌
লুচি, বাসন্তী পোলাও, আলুর দম, হাঁসের ডিমের ডেভিল, কষা মাংস, চিংড়ি মালাইকারি। শেষ পাতে রসমালাই।
খরচ:‌ দু’‌ জনের থাকা, ঘোরার খরচ ৫০০০ টাকা। খাওয়ার খরচ ১,২০০ টাকা। 

আকর্ষণীয় খবর