আজকাল ওয়েবডেস্ক:‌ পুজোয় বেরতে পারুন না পারুন, ঘরে বসে অনলাইনে ভাল ভাল খাবার তো অর্ডার করতেই পারবেন। তাই না?‌ আর এবছরের কঠিন সময়ে পুজোর আনন্দের কিছুটা আমেজ এনে দিতে নতুন ডিশ নিয়ে হাজির ‘‌ঈগল বাইট্‌স পিৎজা’। ‌‘‌চিজি মাশরুম গার্লিক ব্রেড’ এবং ‘‌পেরি পেরি পনির পিৎজা’‌। এর সঙ্গে রেসিপিটিগুলিও সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন ‘‌ঈগল বাইট্‌স পিৎজা’–এর শেফ। 

● ‌‘‌চিজি মাশরুম গার্লিক ব্রেড’ 

উপকরণ
চার পিস ব্রেড বা পাঁউরুটি‌, চপ্‌ড মাশরুম (মাশরুম কুচি কুচি করা, ‌৪০ গ্রাম)‌, রসুন কুচো (‌১০ গ্রাম), মাখন (‌৫ গ্রাম), লিক্যুয়িড চিজ (‌২০ গ্রাম), সেলেরি পাতা (‌৫ গ্রাম), ময়দা (‌৫ গ্রাম)

প্রণালি
একটি বাটিতে কুচনো মাশরুম, কুচোনো রসুন, মাখন, লিক্যুয়িড চিজ, ময়দা, সেলেরি পাতা সব একসঙ্গে দিয়ে মাখিয়ে রেখে দিতে হবে। ম্যারিনেশনের পদ্ধতিটি চলবে এক ঘণ্টা। ফ্রিজের ভেতরে রেখে দিতে হবে। এরপর ম্যারিনেট হয়ে গেলে পাঁউরুটিগুলোর ওপরে একটু মাখন লাগিয়ে নিতে হবে। এবারে বাটি থেকে ম্যারিনেটেড পেস্টটাকে চামচে করে তুলে তুলে ৪টে পাঁউরুটির ওপরে মাখিয়ে দিতে হবে। গার্নিশ করার জন্য মাশরুমের‌‌‌‌ একটা করে বড় টুকরো প্রত্যেকটা পাঁউরুটির ওপরে দিয়ে দেওয়া যেতে পারে। ২৫০ ডিগ্রি ফারেনহাইট তাপমাত্রায় ওভেনে ঢুকিয়ে ৩ মিনিট বেক করলেই ‘‌চিজি মাশরুম গার্লিক ব্রেড’ প্রস্তুত হয়ে যাবে। 

● ‌‘‌পেরি পেরি পনির পিৎজা’ (‌৭ ইঞ্চি)‌

উপকরণ
পনিরের ছোট ছোট কিউব (‌২৫ গ্রাম), কুচনো রেড প্যাপরিকা (‌১০ গ্রাম), পেঁয়াজ কুচি (‌১৫‌‌ গ্রাম)‌, কুচনো ক্যাপসিকাম (‌১৫ গ্রাম)‌, ক্যানে করে পাওয়া যায় কর্ন (১০ গ্রাম‌)‌, পেরি পেরি মসালা (‌৫ গ্রাম), পিৎজা সস (২০ ‌গ্রাম)‌, মোজারেলা চিজ (৩০ ‌গ্রাম), পিৎজা ব্রেড (‌৭ ইঞ্চি)‌‌‌

প্রণালি
পনিরের কিউবগুলিকে পেরি পেরি মসালা দিয়ে মাখিয়ে কিছুক্ষণ রেখে দিতে হবে ম্যারিনেট হওয়ার জন্য। আধঘণ্টা রাখতে পারলে ভাল হয়। পিৎজা ব্রেডের ওপরে পিৎজা সস চামচে করে মাখিয়ে দিতে হবে। দেখতে হবে যেন সমান সমান হয়। তার ওপরে ১০ গ্রাম মোজারেলা চিজ, পেঁয়াজ কুচি ও ক্যাপসিকাম কুচি সমান করে ছড়িয়ে দিতে হবে। এবারে পনির, রেড প্যাপরিকা ও কর্ন দিতে হবে এর ওপরে। সবগুলির ওপরে পেরি পেরি মসালা মাখিয়ে গার্নিশ করতে হবে। ২৫০ ডিগ্রি ফারেনহাইট তাপমাত্রায় ওভেনে ঢুকিয়ে ৬ মিনিট বেক করলেই ‘‌পেরি পেরি পনির পিৎজা’ প্রস্তুত হয়ে যাবে। 

জনপ্রিয়

Back To Top