আজকালের প্রতিবেদন: এবার কলকাতায় ‘‌রামভক্তদের’‌ দাপাদাপি। ‘‌জয় শ্রীরাম’‌ বলতে অস্বীকার করায় ট্রেন থেকে এক যুবককে মারধর করে নামিয়ে দেওয়ার অভিযোগ উঠল একটি হিন্দুত্ববাদী সংগঠনের সমর্থকদের বিরুদ্ধে। চিত্তরঞ্জন হাসপাতালে মাদ্রাসা শিক্ষক ওই যুবকের প্রাথমিক চিকিৎসা হয়। ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি। একই ঘটনায় বালিগঞ্জেও একজন প্রহৃত হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। দুটি অভিযোগেরই তদন্তে পুলিশ।
জানা গেছে, গত বৃহস্পতিবার ওই শিক্ষক ক্যানিং–শিয়ালদা লোকালের যে–‌কামরায় ছিলেন, সেখানে কয়েকজন যুবক ‘‌জয় শ্রীরাম’‌ ধ্বনি তুলছিল। অভিযোগ, তারা ওই শিক্ষককেও গলা মেলাতে বলে। তিনি অস্বীকার করতেই তারা কটু মন্তব্য শুরু করে এবং শেষ পর্যন্ত মারধর চালায়। শিক্ষককে তারা পার্ক সার্কাস স্টেশনে নামিয়ে দেয়। পুলিশের একটি সূত্র জানিয়েছে, আহত ওই শিক্ষকের অভিযোগ, কামরায় অন্য যাত্রীরা কেউ তঁার সাহায্যে এগিয়ে আসেননি। পার্ক সার্কাস অঞ্চলের কয়েকজন স্থানীয় বাসিন্দা তঁাকে সাহায্য করেন। 
এ বিষয়ে রেল পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, ঘটনার দিন ওই সংগঠনের সদস্যরা ট্রেনের মধ্যে যাত্রীদের স্লোগান দিতে বলেন। কয়েকজন যাত্রী প্রতিবাদ জানান। তঁাদের মধ্যে ওই শিক্ষক একজন। অভিযুক্তদের চিহ্নিতকরণের চেষ্টা চলছে।

জনপ্রিয়

Back To Top