তৃণমূলে করলে মমতাকে দেখেই করব, রত্নাকে পাল্টা দিলেন ‘কৃতজ্ঞ’ বৈশাখী  

আজকাল ওয়েবডেস্ক: মুকুল রায়ের বিজেপি ছেড়ে তৃণমূলে প্রত্যাবর্তনের পরেই এক নতুন ট্রেন্ড দেখা দিয়েছে রাজ্য রাজনীতিতে। সেই ট্রেন্ড তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়াদের ঘরে ফেরার, এ আর নতুন করে বলার কিছু নেই। সেই হাওয়ায় এবার ভাসছে শোভন চ্যাটার্জি এবং বৈশাখী ব্যানার্জির নামও। কিন্তু এর মধ্যে রত্না চ্যাটার্জি নামের একটা সমস্যা রয়েছে। 
রত্নার সঙ্গে রাজনৈতিক এবং ব্যক্তিগত, দুই রকম বিরোধ শোভন-বৈশাখীর। ব্যক্তিগত বিরোধের উত্তাপ গত ক’দিনে অনেকটাই বেড়েছে। শুরু হয়েছে সরাসরি বিষোদগার। এর মধ্যে আবার বৈশাখী বলে দিলেন, ‘মুখ্যমন্ত্রী শোভনকে স্নেহ করেন, তৃণমূল করলে ওঁকে দেখেই করব।’ এক বাংলা সংবাদমাধ্যমকে মঙ্গলবার এই কথা বলেছেন তিনি। বৈশাখীর এই মন্তব্য অবশ্য রত্নার একটি বক্তব্যের সূত্র ধরে। 
রত্না বলেছিলেন, ‘তৃণমূলে ফিরলে ওদের মাথা নিচু করে ফিরতে হবে। তৃণমূলে আসতে হবে রত্নাকে সঙ্গে নিয়েই।’ এর পরিপ্রেক্ষিতেই বৈশাখী পরিষ্কার বুঝিয়ে দিলেন, রত্নার কথায় তাঁর কিছু যায় আসছে না। তিনি স্রেফ মমতা ব্যানার্জির দিকেই তাকিয়ে আছেন। প্রসঙ্গত, সিবিআই শোভন সহ চারজনকে আচমকা গ্রেপ্তার করার পর মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়ানোয় কৃতজ্ঞতা প্রকাশ করেছিলেন বৈশাখী। তাঁর চটি মাথায় করে নবান্নে রেখে আসার কথাও বলেছিলেন। সাম্প্রতিক কালে দলত্যাগীদের দলে ফেরার হাওয়া ওঠায় আবার দেখা গেল সেই কৃতজ্ঞতার ঝলক।