আজকাল ওয়েবডেস্ক:‌ মকর সংক্রান্তি থেকেই তাপমাত্রার পারদ চড়তে শুরু করেছিল। তবে বুধবার আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে ফের হাসি ফুটেছে রাজ্যবাসীর মুখে। কারণ বৃহস্পতিবার থেকে ফের জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গে। 
বুধবার শহর কলকাতায় সেভাবে ঠান্ডা অনুভূত না হলেও উত্তরবঙ্গ ঢেকেছে ঘন কুয়াশায়। ডুয়ার্সের চা বাগান এলাকায়, জাতীয় সড়ক এবং রাজ্য সড়কে দৃশ্যমানতা অনেকটাই কম। ফলে যানবাহনের গতিও কম। কুয়াশায় ঢাকা চা বাগান এলাকায় আবার ঝিরিঝিরি শিশিরও পড়ছে। বইছে শৈত্যপ্রবাহও। বৃহস্পতিবার থেকে এখানে তাপমাত্রার পারদ নামবে বলেই জানাচ্ছেন আবহবিদরা। শুধু তাই নয়, দার্জিলিং এবং কালিম্পঙে আগামী দু’দিন বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। আর সেই কারণেই ঠান্ডা বাড়বে। উত্তরবঙ্গের বৃষ্টির সৌজন্যে জাঁতিয়ে শীত পড়বে দক্ষিণবঙ্গেও। শুক্রবার নামতে পারে কলকাতার তাপমাত্রার পারদ। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৮ ডিগ্রি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।
ইতিমধ্যেই হাওয়া অফিস জানিয়েছে, বেশ কয়েকটা বাধা টপকে কাশ্মীরের উত্তুরে হাওয়া কলকাতা এবং দুই চব্বিশ পরগণায় হাজির হয়েছে। যার জেরে তাপমাত্রা কিছুটা কমেছে। এবার উত্তরবঙ্গে বৃষ্টি হলে তা আরও নিম্নমুখী হবে। আবহবিদরা জানান, কয়েকদিনের জন্য শীত ফিরে এসেছে।  
এদিকে, রাজধানী দিল্লিতে এখনও দাপুটে ইনিংস খেলছে শীত। এদিনও কুয়াশায় ঢেকেছে রাজধানীর বিভিন্ন এলাকা। সকালের পাঁচটি বিমানের গতিপথ বদলে দেওয়া হয়েছে। দিল্লির পাশাপাশি পাঞ্জাব, হরিয়ানা ও পূর্ব উত্তরপ্রদেশ ও বিহারও ঘন কুয়াশায় মুড়েছে।

জনপ্রিয়

Back To Top