আজকাল ওয়েবডেস্ক:‌ রবিবার সকাল থেকে বন্ধ থাকছে উল্টোডাঙা উড়ালপুল। উড়ালপুরের বিবিডি টেস্টের জন্য সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত উড়ালপুলে বন্ধ রাখা হবে যান চলাচল। সূত্রের খবর, উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার অঙ্গ হিসেবে বিবিডি (বেঙ্কেলম্যান বিম ডিফ্লেক্সন) টেস্ট হবে। এই পরীক্ষার মাধ্যমে ডেক স্ল্যাব এবং কংক্রিটের মধ্যে ভাইব্রেশন খতিয়ে দেখা হবে। দিল্লির আইটিএল কোটেক্স সমীক্ষক সংস্থা বিবিডি টেস্টটি করবে বলে কেএমডিএ’‌র পক্ষ থেকে জানানো হয়েছে।
উড়ালপুল বন্ধ থাকায় দমদম বা ইএম বাইপাস থেকে যানবাহন কী করে যাতায়াত করবে? কেএমডিএ’‌র পক্ষ থেকে জানানো হয়েছে, উড়ালপুল বন্ধ থাকায় বিকল্প রুটের ব্যবস্থা করা হয়েছে। ইএম বাইপাস হয়ে যারা ভিআইপি যাবেন তাদের যেতে হবে সিআইটি রোড, হাডকো মোড় এবং দূর্গাপুর সেতু হয়ে। উল্লেখ্য, ২০১৩ সালের ৩ মার্চ গভীর রাতে এই উড়ালপুলের একটি স্ল্যাব ভেঙে পড়ে গিয়েছিল। তখনই বিশেষজ্ঞরা বলেছিলেন, উড়ালপুলটির টার্নিং পয়েন্টে ব্যালেন্সের সমস্যা আছে। এরপরই কেএমডিএ কর্তৃপক্ষ উড়ালপুলটির পুরো স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত নেয়।
আর লেকটাউনের দিক থেকে যারা শহরে আসবেন তারা উল্টোডাঙা খালের ওপর দিয়ে দূর্গাপুর সেতু, হাডকো মোড় হয়ে সিআইটি রোডে পড়বেন। উল্টোডাঙা উড়ালপুর সম্প্রতি মেরামত করা হয়েছে। তবে তার কাঠামো ঠিক রয়েছে কিনা তা দেখার জন্য নিয়মিত পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। উত্তর কলকাতার অন্যতম ব্যস্ত সংযোগকারী সেতু বন্ধ রাখার পাশাপাশি বিকল্প রুটও জানিয়ে দেওয়া হয় কলকাতা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে।

জনপ্রিয়

Back To Top