আজকাল ওয়েবডেস্ক: শুক্রবার তোলপাড় হল বঙ্গ রাজনীতি। কারণ বহু জল্পনার অবসান ঘটিয়ে তৃণমূলে ফিরেছেন মুকুল রায়। আর তা নিয়ে সারাদিন মজা এবং ট্রোলিং চলছে সোশ্যাল মিডিয়ায়। তাঁকে নিয়ে ট্রোলের ক্ষেত্রে বরাবরই সত্যজিতের বিখ্যাত ‘সোনার কেল্লা’ ছবির শিশুচরিত্র মুকুলের ছবি ব্যবহার হয়েছে। এবারও তাই। বিশেষ করে সিনেমার একদম শেষ দৃশ্যে মুকুলের ‘আমি বাড়ি যাব’ ডায়লগটি নিয়ে সবথেকে বেশি ট্রোলিং চলছে। 
এর সঙ্গে ‘দুষ্টু লোক’ ডায়লগটি তো আছেই। সিনেমার মুকুলের ছবিতে ‘ওরা (পড়ুন বিজেপি) দুষ্টু লোক’ লিখে দেদার শেয়ার হচ্ছে ফেসবুক এবং টুইটারে। কেউ কেউ আবার ক্যাপশনে লিখে দিচ্ছেন— সম্পূর্ণ অরাজনৈতিক পোস্ট। 


শুধু বাংলাতেই নয়, কেন্দ্রীয় রাজনীতিতেও প্রভাব ফেলেছে মুকুলের তৃণমূলে প্রত্যাবর্তন। সেখানে সবথেকে ঠাট্টার পাত্র অমিত শাহ। এই চার বছর আসলে বিজেপি-তে থাকা আসলে ‘প্র্যাঙ্ক’, বলছেন নেটিজেনরা। 

আজ ছেলে শুভ্রাংশুকে নিয়ে মমতা ব্যানার্জির উপস্থিতিতে বিজেপি ছেড়ে পুরনো দলে এলেন মুকুল। তাঁকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানালেন অভিষেক ব্যানার্জি। বিধানসভা নির্বাচনে তৃণমূলের জয়ের পর দলত্যাগী অনেক নেতাই ঘরে ফেরার ইঙ্গিত দিয়েছেন। তা নিয়ে রাজ্য রাজনীতি সরগরম হলেও কিন্তু মুকুল রায়ের বিষয়টা আলাদা। তিনি হেভিওয়েট!        
 

জনপ্রিয়

Back To Top