দায়িত্বজ্ঞানহীন গেমপ্ল্যান! উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার রাজনীতি নিয়ে বিজেপিকে তোপ তৃণমূলের  

আজকাল ওয়েবডেস্ক: নির্বাচনে হেরে গিয়ে রাজ্যে অশান্তির সৃষ্টি করতে চাইছে তৃণমূল, বললেন মুখ্যমন্ত্রী। উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করা উচিত, দুই বিজেপি নেতার এই দাবির পর জঙ্গলমহল অঞ্চলে কোনও আন্দোলনের প্রস্তুতি চলছে, দাবি সৌমিত্র খাঁর। তিনি আরও বলছেন, শুধু বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম নয়, বীরভূম, বর্ধমান, আসানসোল, পূর্ব বর্ধমান এবং দুই মেদিনীপুরেও নতুন রাজ্যের দাবি সাড়া ফেলেছে।   
রাজ্য রাজনীতি এই মুহূর্তে রাঢ়বঙ্গের আলাদা রাজ্য হওয়া নিয়ে উত্তাল। বিজেপি নেতা সৌমিত্র খাঁ সদ্যই দাবি করেছেন, উত্তরবঙ্গে কর্মসংস্থানের অভাব থেকে উন্নয়ন না হওয়া নিয়ে মানুষ বিরক্ত। সেই সঙ্গে যেভাবে দেশের শীর্ষ নেতাদের ‘বহিরাগত’ বলে এসেছেন মমতা তাতে একদিন না জঙ্গলমহলের অধিবাসীদের না বহিরাগত বলে দেন। সৌমিত্রর কটাক্ষ, ‘মমতাকে বহিরাগত শব্দটা ফিরিয়ে নিতে হবে, নয়তো একদিন আমাদেরও বহিরাগত আখ্যা দিয়ে দেবেন।’
এদিকে রাজ্যের শাসকদলের অভিযোগ, বিজেপি নেতারা নির্বাচনে হেরে গিয়ে এখন অশান্তি সৃষ্টি করতে চাইছেন। তাই এ ধরনের মন্তব্য করা হচ্ছে। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বিজেপিকে কটাক্ষ করে বলেছেন, এটা তাদের ‘দায়িত্বজ্ঞানহীন গেমপ্ল্যান’। ২০২১ বিধানসভা নির্বাচনে দেখা গেছে, গেরুয়া শিবিরের জমি শক্ত হয়েছে উত্তরবঙ্গে। তাই সেই অংশ নিয়েই নতুন রাজনীতিতে মত্ত হয়েছে তারা, অভিযোগ তৃণমূলের।