TMC Candidates: শুক্রবার তৃণমূলের প্রার্থী ঘোষণার সম্ভাবনা, ফিরহাদ-‌সহ চার বিধায়কের টিকিট নিয়ে সংশয়

মনোজিৎ মালাকার:‌ শুক্রবারই পুরভোটের প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে তৃণমূল।

সূত্রের খবর, আগামিকাল বিকেল ৪টেয় আনুষ্ঠানিকভাবে প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। প্রসঙ্গত, আজ ভোট ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আর তার পরদিনই ১৪৪টি ওয়ার্ডের প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে তৃণমূল। কিন্তু রাজ্যের চার বিধায়কের পুরভোটে প্রার্থীপদ নিয়ে ঘোর অনিশ্চয়তা দেখা দিয়েছে। তৃণমূলের ‘‌এক ব্যক্তি, এক পদ’‌ নীতির কারণে ফিরহাদ হাকিম, অতীন ঘোষ, দেবাশীষ কুমার, দেবব্রত মজুমদার টিকিট নাও পেতে পারেন। সেই জায়গায় অন্য কাউকে প্রার্থী করা হতে পারে। তবে এই বিষয়টি নিয়ে শীর্ষ নেতৃত্ব আলোচনা করছে বলে খবর। 

এই বিষয়ে aajkaal.in-‌এর তরফে তৃণমূল মুখপাত্র দেবাংশু ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‌যথা সময়েই প্রার্থী তালিকা ঘোষণা করা হবে। তবে এটুকু বলতে পারি কাজের পারফরম্যান্স ও বয়সের ভিত্তিতে প্রার্থীপদ দেওয়া হবে।’‌‌

আরও পড়ুন: ১৯ ডিসেম্বরই কলকাতায় পুরভোট, জারি বিজ্ঞপ্তি, আজ থেকেই আদর্শ আচরণবিধি লাগু

সূত্রের খবর, কলকাতা পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকায় ৩০ শতাংশ নতুন মুখ থাকতে পারে। ৭৫ ঊর্ধ্ব ব্যক্তিদের টিকিট দেওয়া হবে না। পাশাপাশি দুর্নাম রয়েছে, মানুষের কাছে গ্রহণযোগ্যতা নেই কিংবা ভাবমূর্তি স্বচ্ছ নয় এমন ব্যক্তিকে পুনরায় দাঁড় করাতে চাইছে না দল। এছাড়াও মহিলা প্রার্থীর সংখ্যা বাড়ানো হতে পারে বলে খবর। মহিলা সংরক্ষিত আসনের পাশপাশি আরও কিছু ওয়ার্ডে মহিলা প্রার্থী দেওয়ার কথা ভাবছে তৃণমূল। তবে সবই জল্পনা মাত্র। প্রার্থী তালিকা ঘোষণার পরই বিষয়টি পরিষ্কার হবে। 

কখনও টলিউডের তারকা, কখনও খেলোয়াড়, বিভিন্ন ভোটের প্রার্থী তালিকায় একাধিকবার চমক দিয়েছে তৃণমূল। এবার পুরভোটে কী চমক থাকে সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

আকর্ষণীয় খবর