আজকালের প্রতিবেদন
করোনার থাবা এবার সরকারি প্রচারমাধ্যমের অন্দরে। আকাশবাণী কলকাতা–র সংবাদ বিভাগের দু’‌জন কর্মী করোনায় আক্রান্ত। একজন সংবাদপাঠক, অন্যজন সংবাদপাঠিকা। স্বাভাবিকভাবেই দু–‌‌তিনদিনের জন্য বন্ধ হয়ে গেল সংবাদ বিভাগের দরজা। গত শনিবারই খবর জানাজানি হয়। পরের দিন রবিবার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘‌মন কি বাত’–এর মতো ‌অনুষ্ঠান থাকায় সংবাদ বিভাগ বন্ধ করা যায়নি। 
নিউজ প্রোডাকশন সাময়িক বন্ধ থাকলেও, যথারীতি চলছে সংবাদ পরিবেশন। ঘরে বসে যাবতীয় খবরাখবর সংগ্রহ করে বাড়িতেই রেকর্ড করছেন সংবাদ‌পাঠকেরা। আকাশবাণীর ইতিহাসে এ ঘটনা বিরল। সংবাদ বিভাগের দায়িত্বপ্রাপ্ত অরিজিৎ চক্রবর্তী জানালেন, সংবাদের সঙ্গে সম্পর্কিত সাউন্ড বাইট বা ভয়েস ওভারের মতো প্রয়োজনীয় বিষয়গুলো দেওয়া যাচ্ছে না। সবচেয়ে চিন্তার বিষয় হল, যদি এমন কোনও খবর আসে, যেটা চটজলদি সংবাদের মধ্যে দিতে হবে বা কোনও গুরুত্বপূর্ণ খবর সঙ্গে সঙ্গে পরিবেশন করতে হবে, তখন কী হবে?‌
মনে হচ্ছে স্টুডিওর মতোই, তবে এক্ষেত্রে অভিযোগ রয়েছে শ্রোতাদের। তঁাদের মতে, এই দু’‌দিনে সংবাদ সম্প্রচারের ক্ষেত্রে আকাশবাণী কলকাতা–র সমন্বয়ের অভাব কানে লেগেছে। এদিকে, করোনা–‌আক্রান্ত দুই সংবাদ পাঠক–পাঠিকা রয়েছেন হোম কোয়ারেন্টিনেই। তঁাদের মধ্যে একজন সোমবারও যথারীতি খবর পড়েছেন। 

জনপ্রিয়

Back To Top