আজকালের প্রতিবেদন
ভাড়া বাড়ানোর দাবি থেকে সরে এল ট্যাক্সি মালিকদের সংগঠন। তাদের বক্তব্য, করোনার জন্য মানুষ সমস্যায় রয়েছেন। ভাড়া বাড়ালে তাঁদের অসুবিধে আরও বাড়বে। তাই আপাতত পুরনো ভাড়াতেই পরিষেবা দেওয়া হবে। পরিস্থিতি স্বাভাবিক হলে এ ব্যাপারে আলোচনা করা যাবে।
শুক্রবার বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিমল গুহ বলেন, ‘‌এখন পুরনো ভাড়াতেই পরিষেবা দেওয়া হবে।’‌ ১ আগস্ট থেকে ট্যাক্সিতে উঠলেই ৫০ টাকা এবং তারপর প্রতি কিলোমিটারে ২৫ টাকা ভাড়া নেবেন বলে জানিয়েছিলেন তাঁরা। প্রশাসনের অনুমতি ছাড়াই এই সিদ্ধান্ত কার্যকর করতে চেয়েছিল ওই সংগঠন। সেই অবস্থান থেকে সরে পুরনো ভাড়া, অর্থাৎ উঠলে ৩০ টাকা এবং তারপর প্রতি কিলোমিটারে ১৫ টাকা করে নেবেন তাঁরা। এর কারণ হিসেবে বিমলবাবু জানান, করোনার কারণে মানুষ সমস্যায় রয়েছেন। মানুষের হাতে টাকা নেই। তাঁরা বেশি ভাড়া দেবেন কোথা থেকে?‌ অনেকে ভাড়া কমানোর দাবি জানিয়েছিলেন। তাই এখন পুরনো ভাড়াই নেওয়া হবে। চালকদের সে কথা জানানো হয়েছে। কলকাতায় এখন হাজার সাতেক ট্যাক্সি চলে।
কর মকুবের
আর্জি ওঁদের
কর মকুবের আর্জি জানাল স্কুল–অফিস গাড়ি মালিকদের এক সংগঠন। শুক্রবার তারা রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির উদ্দেশে চিঠি দিয়েছেন। এদিন ওয়েস্ট বেঙ্গল কন্ট্র‌্যাক্ট ক্যারেজ ওনার্স অ্যান্ড অপারেটার্স অ্যাসোসিয়েশনের অনুরাগ আগরওয়াল ওই চিঠিতে জানিয়েছেন, কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগনা–সহ আশপাশের এলাকায় স্কুল, অফিসে তাঁদের বাস চলে। করোনার কারণে এখন তাঁদের সব গাড়িই বসে রয়েছে। ফলে আয় বন্ধ হয়ে গিয়েছে। তবে তাঁদের কর্মীদের বেতন দেওয়া বন্ধ হয়নি। জমা পড়েছে বিমা, রোড ট্যাক্স–সহ বিভিন্ন করও। সমস্যা কমাতে বাস–মিনিবাসের মতো তাঁদেরও কর ছাড় দেওয়ার আবেদন জানিয়েছেন তিনি। না হলে তাঁদের সমস্যা আরও বাড়বে বলে উদ্বেগ প্রকাশ করেছেন।

জনপ্রিয়

Back To Top