আজকালের প্রতিবেদন
‌আজ শনিবার রাজ্য জুড়ে সম্পূর্ণ লকডাউন। চলতি মাসে এটি দ্বিতীয় লকডাউন। লকডাউন সর্বাত্মক করতে সবরকমের ব্যবস্থা নিয়েছে কলকাতা ও রাজ্য পুলিশ। এদিকে নদিয়ার জেলাশাসক বিভু গোয়েল শুক্রবার এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছেন, নদিয়ায় টানা সাত দিনের লকডাউন হচ্ছে না। তবে ১৩ এবং ১৪ আগস্ট ৮টি পুরসভা–‌সহ বিস্তীর্ণ এলাকায় লকডাউন হবে। এছাড়া রাজ্যব্যাপী সাপ্তাহিক যে লকডাউন, তা বজায় থাকবে। ১৩ এবং ১৪ আগস্ট কৃষ্ণনগর, শান্তিপুর, রানাঘাট, কুপার্স–‌সহ ৯টি পুরসভা এবং গ্রামাঞ্চলে স্বাভাবিক কাজকর্ম বন্ধ থাকবে। 
আজ সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত লকডাউন চলবে। বিমান চলাচল বন্ধ থাকবে। কোনও যানবাহন চলবে না। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় বেরোলে পুলিশ আটকাবে। লকডাউনে খোলা থাকবে জরুরি পরিষেবা। সকাল থেকেই কলকাতায় ড্রোন উড়িয়ে চলবে নজরদারি। বেআইনি জমায়েত বা অকারণে ঘোরঘুরি হলেই ব্যবস্থা নেবে পুলিশ। অ্যাম্বুল্যান্স–‌সহ বেশ কিছু জরুরি পরিষেবা লকডাউনের আওতার বাইরে আছে। রাজ্যের বিভিন্ন জায়গায় শুক্রবার লকডাউন নিয়ে প্রচার চালায় পুলিশ। কমিশনারের এলাকাগুলিতেও প্রচার চলেছে। শুক্রবার কলকাতায় মাস্ক না পরায় ১৪৪ জনকে ধরেছে পুলিশ। যত্রতত্র থুতু ফেলার জন্য ৯ জনকে ধরা হয়েছে। 
সকাল থেকেই কলকাতায় পুলিশ পিকেট থাকবে। বেশ কিছু রাস্তা ইতিমধ্যেই বন্ধ করা হয়েছে। ওষুধের দোকান, দমকল–‌সহ হাসপাতাল খোলা থাকবে। কন্টেনমেন্ট এলাকাগুলিতে কঠোর ব্যবস্থা নেবে পুলিশ। কলকাতায় ঢোকা ও বেরোনো সমস্ত রাস্তাতেই নাকা চেকিং শুরু হয়েছে শুক্রবার সন্ধে থেকে।  ‌‌

জনপ্রিয়

Back To Top