আজকাল ওয়েবডেস্ক:‌ সঙ্কটমুক্ত নন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হলেও, সঙ্কট এখনও কাটেনি। চলতি সপ্তাহের শুরুতে সৌমিত্রের শারীরিক অবস্থার উন্নতি হয়। কিন্তু আবার নতুন করে পরিস্থিতির অবনতি হতে শুরু করেছে। মাঝেমধ্যে শরীরে অক্সিজেনের তারতম্য ঘটছে। ওঠানামা করছে রক্তচাপ। সমস্যা বাড়িয়েছে মস্তিষ্কে সংক্রমণ অভিঘাত (কোভিড এনসেফ্যালোপ্যাথি) এবং স্নায়বিক অবস্থা। তবে চিকিৎসকদের আশা, তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।
স্নায়বিক চিকিৎসায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শও নেওয়া হচ্ছে বলে বেলভিউ হাসপাতাল সূত্রে খবর। সৌমিত্রর অঙ্গপ্রত্যঙ্গ স্বাভাবিকভাবে কাজ করছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল। রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ কিছুটা কমে গিয়েছিল। রক্তচাপ এবং অক্সিজেনজনিত সমস্যা ধরা পড়ে। তবে দ্রুত তা নিয়ন্ত্রণে চলে আসে। সৌমিত্রর স্নায়ুজনিত সমস্যায় চিকিৎসকরা বিভিন্ন পদ্ধতি অবলম্বন করছেন। সাহায্য নেওয়া হচ্ছে আন্তর্জাতিক স্নায়ুরোগ বিশেষজ্ঞদের। হাসপাতাল সূত্রে খবর, চিকিৎসায় সাড়াও দিচ্ছেন তিনি।
সৌমিত্র এখন করোনা–মুক্ত। বয়স হয়েছে ৮৫ বছর। রয়েছে কো–মর্বিডিটি। বয়স এবং কো–মর্বিডিটির বিষয় দু’টি চিকিৎসার ক্ষেত্রে মাঝেমধ্যে বাধা হয়ে দাঁড়াচ্ছে। করোনা আক্রান্ত হওয়ার পর প্রায় দু’সপ্তাহ ধরে তিনি ভর্তি বেলভিউ হাসপাতালে।
 

Back To Top