Sadhan Pandey Death: দীর্ঘদিনের লড়াই শেষ! প্রয়াত রাজ্যের প্রবীণ মন্ত্রী সাধন পাণ্ডে

আজকাল ওয়েবডেস্ক: প্রয়াত রাজ্যের মন্ত্রী তথা মানিকতলা কেন্দ্রের তৃণমূল বিধায়ক সাধন পাণ্ডে।

রবিবার সকালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন প্রবীণ এই নেতা। গত বছরের ১৫ জুলাই বাড়িতে থাকা অবস্থাতেই আচমকা অসুস্থ বোধ করেন তিনি। বাইপাস লাগোয়া একটি হাসপাতালে নিয়ে গেলে জানা যায় সেরিব্রাল অ্যাটাক হয়েছে তাঁর। বেশ কিছুদিন ভেন্টিলেশনেও ছিলেন সাধন পাণ্ডে। অবস্থার সামান্য উন্নতি হওয়ায় গত ৭ সেপ্টেম্বর মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। দীর্ঘদিন ধরে সেখানেই ভর্তি ছিলেন তিনি। দু’দিন আগে শারীরিক অবস্থার অবনতি হয়েছিল। বাবা যে খুবই অসুস্থ তা শনিবার রাতে মেয়ে শ্রেয়া পাণ্ডে ফেসবুকে লিখেছিলেন।

কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস মিলিয়ে ৯ বারের বিধায়ক তিনি। সদ্য হয়ে যাওয়া বিধানসভা ভোটও মানিকতলা কেন্দ্র থেকে জিতেছেন তিনি। ক্রেতাসুরক্ষা দপ্তর ও স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনিযুক্তি দপ্তরের মন্ত্রী ছিলেন। কিন্তু তার অসুস্থতার কারণে ওই দপ্তরের দায়িত্ব সুব্রত মুখার্জিকে দেওয়া হয়। কিন্তু সুব্রত মুখার্জি মৃত্যুর পর ওই দুই দপ্তরের দায়িত্ব ফের হাতবদল হয়। আপাতত দপ্তরহীন মন্ত্রী ছিলেন তিনি। কিন্তু সেরে ওঠা হল না। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

 

জানা গিয়েছে, আজই সাধনবাবুর মরদেহ মুম্বই থেকে কলকাতায় নিয়ে আসা হবে। তারপর তাঁর দেহ পিস হাভেনে রাখা হবে। সোমবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

আকর্ষণীয় খবর