আজকাল ওয়েবডেস্ক:‌ রেড রোডে প্রজাতন্ত্র দিবসের সকালে জাতীয় পতাকা উত্তোলন করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তারপর প্রথা মেনে গান স্যালুটের পর শুরু হয় কুচকাওয়াজ। সেনাবাহিনীর অভিবাদন গ্রহণ করেন রাজ্যপাল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সহ রাজ্যের মন্ত্রীরা।

ছিলেন বিরোধী দলের নেতারাও। ৭১তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে রেড রোড এবং সংলগ্ন অঞ্চল কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। ওই এলাকার গাড়িও অন্য দিক দিয়ে ঘোরানো হয়েছে। রেড রোডে কুচকাওয়াজের জন্য যেন পরিবহন না বিঘ্নিত হয় সেব্যাপারে আগে থেকেই তৎপর পুলিস প্রশাসন।

সেনাবাহিনীর কুচকাওয়াজের পর বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রী এবং স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়। এদিন প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান দেখতে নেতামন্ত্রীদের সঙ্গে দর্শকাসনে ছিলেন বহু সাধারণ মানুষও। প্রজাতন্ত্র দিবসে পরস্পরকে অভিনন্দন জানালেন রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী।

বিকেলে রাজভবনে চায়ের জন্য মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানান রাজ্যপাল। মমতা টুইটারে রাজ্যবাসীকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়ে লেখেন, সংবিধানকে রক্ষা করতে এবং সংবিধানের প্রথম পংক্তির প্রতি শব্দের অর্থের মূল্য ধরে রাখার চেষ্টা করতে হবে সবাইকে। 
ছবি:‌ এএনআই 

জনপ্রিয়

Back To Top