আজকাল ওয়েবডেস্ক: ভোটের ফল ঘোষণার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বেড়েই চলেছে জ্বালানির দাম। এবার রেকর্ড হল কলকাতায়। এদিন লিটার প্রতি ২৮ পয়সা বাড়ল শহরে। বর্ধিত দাম বেড়ে হল ৯২ টাকা ৪৪ পয়সা। পাশাপাশি এদিন ডিজেলের দাম বাড়ল লিটার প্রতি ৩৪ পয়সা। তার ফলে ডিজেলের দাম বেড়ে হল ৮৫ টাকা ৭৯ পয়সা। দিল্লিতে এদিন‌ পেট্রোলের দাম বেড়েছে ২৯ পয়সা। বর্ধিত দাম হয়েছে ৯২ টাকা ৩৪ পয়সা। অন্যদিকে ডিজেলের দাম বেড়েছে ৩৪ পয়সা। দাম বেড়ে হল ৮২ টাকা ৯৫ পয়সা।

সাম্প্রতিককালে প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে জ্বালানির দাম। নির্বাচনের ফল বেরোনোর পর থেকে ক্রমাগত বাড়ছে দাম। গত ৮ ও ৯ মে দামের পরিবর্তন না ঘটলেও ১০ তারিখ টানা ৩ দিন ৭৫ পয়সা দাম বাড়ার পর মাঝে গতকাল দামের কোনও পরিবর্তন হয়নি পেট্রোলের। ডিজেলের দামে গতকাল পরিবর্তন না হলেও তার আগে ৩ দিন ৮৮ পয়সা দাম বেড়েছে।

রাজ্যের কর ও পরিবহন খরচ অনুসারে দেশের বিভিন্ন স্থানে পেট্রোল ও ডিজেলের ভিন্ন দাম হয়ে থাকে। গত ১৫ এপ্রিল তেল কোম্পানিগুলি পেট্রোল ও ডিজেলের দাম সামান্য কমিয়েছিল। এরপর আর দাম ওঠানামা করেনি। ওই সময় পাঁচ রাজ্যে নির্বাচন চলছিল। যার ফলে দাম বাড়েনি। তবে ভোটগ্রহণ শেষ হলেই যে কোম্পানিগুলি পেট্রোল ও ডিজেলের দাম বাড়াবে তার ইঙ্গিত একাধিক রিপোর্টে মিলেছিল। তবে এই মুহূর্তে রাজ্য তথা দেশে করোনা পরিস্থিতির জেরে আর্থিক বিপর্যয়ের সম্মুখীন দেশ। অর্থনীতির অবস্থা খুবই খারাপ। বহু মানুষ কাজ হারাচ্ছেন। আর তার ওপর পেট্রোল-ডিজেল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের এইভাবে দাম বৃদ্ধি হওয়ায় চরম সমস্যায় সাধারণ মানুষ।

জনপ্রিয়

Back To Top