আজকাল ওয়েবডেস্ক: জল্পনাটা অনেকদিন ধরেই ছিল। এবার তাতে ইন্ধন দিলেন নিজেই। নাম না করে ফেসবুকে নিজেরই  দল বিজেপির সমালোচনা করলেন রাজ্যের প্রাক্তন সেচমন্ত্রী ও অধুনা বিজেপি নেতা রাজীব ব্যানার্জি। মঙ্গলবার নিজের ফেসবুকে লিখলেন, কথায় কথায় দিল্লি আর ৩৫৬ ধারা নামক জুজুর ভয় দেখানোটা ঠিক নয়। যেটা বাংলার মানুষ ভালোভাবে নেবে না। 
কী লিখেছেন রাজীব? শুরুতেই বড় বড় করে তিনি লিখেছেন, 'সমালোচনা তো অনেক হল...'
এরপরেই তিনি লিখেছেন, 'মানুষের বিপুল জনসমর্থন নিয়ে আসা নির্বাচিত সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে কথায় কথায় দিল্লি, আর ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালোভাবে নেবে না।'


এরপরেই বর্তমান পরিস্থিতিতে বাংলার মানুষের পাশে দাঁড়াতে আহ্বান জানিয়ে রাজীব লেখেন, 'আমাদের সকলের উচিত, রাজনীতির ঊর্ধ্বে উঠে, 'কোভিড' ও 'ইয়াস', এই দুই দুর্যোগে বিপর্যস্ত বাংলার মানুষের পাশে থাকা।'
কখনও শুভ্রাংশু রায়, আবার কখনও প্রবীর ঘোষাল। বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া অনেক নেতার গলাতেই শোনা গেছে বেসুরো সুর। এবার সেই তালিকায় যোগ হল রাজীবের নাম। নির্বাচনে বিজেপির হয়ে ডোমজুড়ে প্রতিদ্বন্দ্বিতা করে যিনি তৃণমূলের কল্যাণ ঘোষের কাছে শোচনীয়ভাবে হেরেছেন। কার্যত নির্বাচনের ফল প্রকাশের পরেই রাজীবকে আর সেভাবে দেখাই যায়নি। বিজেপির একটি সূত্র জানিয়েছিল, রাজীবের সঙ্গে তাদেরও যোগাযোগ নেই। ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও পাওয়া যাচ্ছে না। ডোমজুড়ে কর্মীদেরও অভিযোগ, প্রয়োজনে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁর ফোন হয় বেজে গিয়েছে অথবা সুইচড অফ শোনা গেছে। ফলে কিছুটা 'অজ্ঞাতবাস' থেকে বেরিয়ে মঙ্গলবার তাঁর এই পোস্ট স্বাভাবিকভাবেই বাংলার রাজনীতিতে নতুন কৌতুহল তৈরি করেছে। তবে কি তৃণমূলে ফিরতে চেয়ে এটাই তাঁর প্রথম পদক্ষেপ? 
তৃণমূল কংগ্রেস কী বলছে? রাজ্যের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, আত্মঘাতী পদস্খলনের পর বিলম্বিত বোধোদয়। রাজীব তৃণমূলের বিধায়ক ও মন্ত্রী ছিলেন। এরপর 'শাহি' বিমানে চড়ে দিল্লি গেলেন বাংলাকে 'উদ্ধার' করতে। এখন গোহারা হেরে যাওয়ার পর এই বিলম্বিত বোধোদয়। বিজেপিতে এখন দলবদলুদের সার্কাস চলছে। 
আগামী দিনে রাজীব বা ফিরতে চাওয়া বাকিদের দলে ফিরিয়ে নেওয়া হবে কি না জানতে চাওয়া হলে কুণাল বলেন, এই নিয়ে কোনও আলোচনা হয়নি। 
বিজেপির পক্ষে রন্তিদেব সেনগুপ্ত বলেন, রাজীব যা বলেছেন সেটা একেবারেই তাঁর নিজের কথা।

জনপ্রিয়

Back To Top