SSC Scam: ‌‌মা হতে চেয়েছিলেন অর্পিতা!‌ আপত্তি ছিল না পার্থর, চার্জশিটে দাবি ইডির

আজকাল ওয়েবডেস্ক:‌ সন্তান দত্তক নিয়ে চেয়েছিলেন অর্পিতা মুখোপাধ্যায়!‌ শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার চার্জশিটে এমনটাই দাবি করেছে ইডি।

আর এতে আপত্তি ছিল না রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। ‘‌নিকট আত্মীয়’‌ হিসেবে নো অবজেকশন সার্টিফিকেটও দিয়েছিলেন পার্থ। সোমবার আদালতে যে চার্জশিট পেশ করেছে ইডি তাতে বলা হয়েছে, দক্ষিণ কলকাতায় অর্পিতার ফ্ল্যাটে হানা দিয়ে নগদের পাশাপাশি প্রচুর নথিও উদ্ধার করা হয়। তার মধ্যেই নাকি ছিল দত্তক সংক্রান্ত নথি। ২২ ও ২৩ জুলাইয়ের মধ্য রাতে উদ্ধার হওয়া নথির মধ্যে এমন একটি চিঠি পাওয়া গিয়েছে বলেই দাবি করেছে ইডি। যেখানে অর্পিতার সন্তান দত্তক নিতে চাওয়ার ইচ্ছা এবং তার জন্য মন্ত্রী হিসাবে পার্থর শংসাপত্র দেওয়ার উল্লেখ রয়েছে। এই শংসাপত্র প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে পার্থ কী জবাব দিয়েছিলেন, তাও চার্জশিটে উল্লেখ করেছে ইডি। জিজ্ঞাসাবাদে পার্থ নাকি বলেন, একজন জনপ্রতিনিধি হিসাবে তাঁর কাছে অনেকেই বিভিন্ন বিষয়ে শংসাপত্র নিতে আসেন। সেই কারণে এমন অনেক শংসাপত্র তাঁর কাছে তৈরি করা থাকে। তবে সেই শংসাপত্রের নীচে যে তাঁরই স্বাক্ষর রয়েছে সে কথা তদন্তকারীদের কাছে স্বীকার করেছেন পার্থ।
চার্জশিটে পার্থ ও অর্পিতার নামে বিপুল সম্পত্তি থাকার কথা উল্লেখ করা হয়েছে। এটা ঘটনা নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ ও অর্পিতার গ্রেপ্তারির ৫৮ দিনের মাথায় আদালতে চার্জশিট পেশ করেছে ইডি। 

আরও পড়ুন:‌ দলের সংখ্যা বেড়ে ৩৬, কাল থেকে পুজো ফুটবলে মাতবে কলকাতা

আকর্ষণীয় খবর