আজকাল ওয়েবডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ে অক্সিজেনের আকাল চরমে। সময়মতো অক্সিজেন না পেয়ে বহু মানুষ প্রাণ হারাচ্ছেন। এরাজ্যেও পরিস্থিতি ব্যতিক্রম নয়। সেই সমস্যা সমাধানে এবার রবিবার থেকে বেহালায় চালু হল ‘অক্সিজেন লঙ্গর'। বেহালা গুরুদ্বার প্রবন্ধক কমিটি ও ইন্ডিয়ান হিউম্যানেটেরিয়ান অ্যাসোসিয়েশন ফাউন্ডেশনের উদ্যোগে এই লঙ্গর চালু করা হয়েছে। 

রবিবার এই বেহালা গুরুদ্বারায় মোট ১৮ জন সেই পরিষেবা পেয়েছেন। বেহালা গুরুদ্বারার সাধারণ সম্পাদক সতনম সিং আলুওয়ালিয়া জানিয়েছেন, চিকিৎসকের পরামর্শের ভিত্তিতে অক্সিজেন দেওয়া হবে। পরিষেবা পাওয়ার জন্য প্রেসক্রিপশন আনতে হবে। তাতে বলা থাকতে হবে যে রোগীর অক্সিজেন লাগবে। সঙ্গে লাগবে আধার কার্ড। এই বিষয়ে গুরপ্রীত সিং বলেন, ‘আমরা সিলিন্ডার দিই না এবং সিলিন্ডার রিফিলও করিনা। আমরা রোগীকে এখানে নিয়ে আসতে বলছি। যতক্ষণ না পর্যন্ত সেই রোগী হাসপাতালে বেড পাচ্ছেন, ততক্ষণ পর্যন্ত এখানে সেই রোগীকে অক্সিজেন দেওয়া হবে। এখানে চিকিৎসক ও নার্সও থাকছেন।'

নয়দার গৌতম বুদ্ধ নগরেও এরকম একটি অক্সিজেন লঙ্গুর চালু করা হয়েছে। যেখানে পরিবারের লোকেরা যতক্ষণ না পর্যন্ত অক্সিজেন জোগাড় করতে পারছেন ততক্ষণ পর্যন্ত রোগীদের জরুরি ভিত্তিতে অক্সিজেন‌ পরিষেবা দেওয়া হচ্ছে তাদের তরফে।

জনপ্রিয়

Back To Top