Bhawanipore Election: ‌নন্দীগ্রামের পর ভবানীপুরেও মমতার মনোনয়ন বাতিলের দাবি তুলে ফেলল বিজেপি 

আজকাল ওয়েবডেস্ক:‌ প্রথমে ছিল নন্দীগ্রাম। এবার ভবানীপুর। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির মনোনয়ন বাতিলের দাবি জানিয়ে কমিশনে অভিযোগ জানাল বিজেপি। ভবানীপুর উপনির্বাচনে মনোনয়ন দাখিলের আগে নাকি তথ্য গোপন করেছেন মমতা। এমনই অভিযোগ বিজেপির। গেরুয়া শিবিরের দাবি, মমতার বিরুদ্ধে থাকা ফৌজদারি মামলার বিষয়ে হলফনামায় কোনও তথ্য দেওয়া হয়নি। 
মুখ্যমন্ত্রীর মনোনয়ন বাতিলের দাবি জানিয়ে কমিশনে চিঠি দিয়েছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের নির্বাচনী এজেন্ট সজল ঘোষ। সজলের দাবি, একাধিক থানায় মমতা ব্যানার্জির বিরুদ্ধে অভিযোগ থাকা সত্ত্বেও তিনি নির্বাচনী হলফনামায় তা প্রকাশ করেননি। ১৩ সেপ্টেম্বর ছিল ভবানীপুর কেন্দ্রের মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। আর গত শুক্রবারই আলিপুর সার্ভে বিল্ডিংয়ে গিয়ে নিজের মনোনয়ন পত্র জমা দিয়েছেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার স্ক্রুটিনির সময় তাঁর মনোনয়ন পত্রে ত্রুটির অভিযোগ তুলেছে বিজেপি।
২০২১ বিধানসভা নির্বাচনে মমতা যখন নন্দীগ্রাম কেন্দ্রের প্রার্থী হন, তখনও একইভাবে তাঁর মনোনয়ন বাতিলের দাবি তুলেছিলেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। কিন্তু কমিশনে সে অভিযোগ ধোপে টেকেনি। কিন্তু তাতে দমে না গিয়ে ভবানীপুরের উপনির্বাচনের ক্ষেত্রেও একই ধরনের অভিযোগ তুললেন বিজেপি প্রার্থীর এজেন্ট।