আজকাল ওয়েবডেস্ক:‌ তামিলনাড়ু, পুদুচেরির দিকে ধেয়ে আসছে ঘূর্ণঝড় নিভার। আবহাওয়া দপ্তর জানিয়েছে, ২৫ নভেম্বর সেখানে আছড়ে পড়বে এই ঘূর্ণিঝড়। তখন ঘণ্টায় গতি থাকবে ১০০ কিলোমিটারের আশপাশে। এদিকে পারদ নেমেছে কলকাতা সহ গোটা বঙ্গে।
দক্ষিণ–পশ্চিম বঙ্গোপসাগরের ওপর গভীর নিম্নচার সৃষ্টি হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হবে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, এর পর ঘূর্ণঝড়টি তামিলনানু ও পুদুচেরি উপকূলের দিকে এগোতে থাকবে। এর প্রভাবে ২৩ নভেম্বর থেকে উপকূলীয় রাজ্যে বৃষ্টি শুরু হবে। এর মধ্যে তামিলনাড়ু ও পুদুচেরিতে ২৪ নভেম্বর থেকে ভারি বৃষ্টি শুরু হবে। তেলঙ্গানা, অন্ধ্র উপকূলে ২৫ নভেম্বর থেকে হবে বৃষ্টি।
ইতমধ্যেই উদ্দিষ্ট রাজ্যগুলোর সরকারকে সতর্ক করেছে জাতীয় সঙ্কট মোকাবিলা কমিটি। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। উপকূলবর্তী এলাকা থেকে লোকজনকে সরানোর কাজ শুরু হচ্ছে। পর্যটকদেরও সাবধান করা হয়েছে। 
এদিকে বাংলায় মেঘ সরতেই রোদ ঝলমলে আকাশ। তার জেরে কলকাতায় তাপমাত্রা নেমেছে প্রায় সাত ডিগ্রি। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, এই শীতের আমেজ থাকবে। জেলাতেও তাপমাত্রা অনেকটাই নেমে গেছে। 
দার্জিলিঙে সর্বোচ্চ তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা কমে ৫ ডিগ্রিতে দাঁড়িয়েছে। কালিম্পং এবং পানাগড়ে সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস।  

ছবি:‌ পিটিআই। সাইক্লোনের কারণে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। 
 

জনপ্রিয়

Back To Top