আজকাল ওয়েবডেস্ক:‌ ত্রিপুরায় বুল্ডোজার দিয়ে লেনিনের মূর্তি ভাঙার তীব্র নিন্দা করলেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। বিজপিকে তালিবান ও আইএস জঙ্গিদের সঙ্গে তুলনা করেছেন তিনি। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, পরিবর্তনের নামে  বিপদ ডেকে এনেছেন ত্রিপুরার মানুষ। বিজেপি তালিবানি দল। হিংসা ছড়াচ্ছে ত্রিপুরায়। লেনিনের মূর্তি ভাঙার সমালোচনা করেছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও।মূর্তি ভেঙে কখনও আদর্শকে বিনাশ করা যায় না বলে বিজেপিকে কটাক্ষ করেন তিনি।

এদিকে আজ বিধানসভায় বেশ কিছু বিল পাস হয়েছেন। পথদুর্ঘটনা কমাতে নয়া উদ্যোগ নিতে চলেছে রাজ্য সরকার। রাস্তায় চরতে পারবে না কোনও পশু–প্রাণী। বিধানসভায় বিল পাস করল রাজ্য সরকার। তাতে বলা হয়েছে পর্যটকদের কাছে পরিচ্ছন্ন শহর তুলে ধরতে হবে।  রাস্তায় কোনও পশু–প্রাণী ঘুরে বেরালে দৃষ্টি কটু লাগে। দুর্ঘটনা ঘটার সম্ভাবনাও থাকে। রাস্তায় পশু–প্রাণী ঘুরে বেরালে সেগুলিকে নিয়ে গিয়ে পশু খামারে রাখা হবে। রাজ্য সরকারের উদ্যোগে তৈরি করা হচ্ছে সেই পশু খামার। কোনও গরু ছাগল রাস্তায় ঘুরে বেরালেই সেগুলিকে নিয়ে গিয়ে সেই পশু খামারে রাখা হবে।

ডেঙ্গু প্রতিরোধেও বিল পাস করা হয়েছে। বাড়িতে ডেঙ্গুর মশার লার্ভা মিললে ১০০০ টাকা থেকে ১০,০০০টাকা পর্যন্ত জরিমানা করা হবে।  

জনপ্রিয়

Back To Top