এখনই বিধায়ক পদ ছাড়বেন না মুকুল, নজর বিধানসভার স্পিকারের সিদ্ধান্তে 

আজকাল ওয়েবডেস্ক: আজই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করেন, বিধায়ক পদ ছেড়ে দেওয়া উচিত মুকুল রায়ের। মুকুলের ঘনিষ্ঠ মহলেও মনে করেছিল, নৈতিকতা দেখিয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দেবেন তিনি। কিন্তু না, এখনই তেমন কিছু হচ্ছে না। সূত্রের খবর, তৃণমূল শিবিরের উচ্চ নেতৃত্বের সঙ্গে আলোচনার পর আপাতত বিধায়ক হিসেবেই রয়ে যাচ্ছেন তিনি। মনে করা হচ্ছে, বিধানসভায় অত্যন্ত গুরুত্বপূর্ণ পদ পেতে পারেন মুকুল। 
কিন্তু নৈতিকতার বিষয়টি এখনও পড়ে থাকে। এ নিয়ে এক তৃণমূল নেতার সাফ কথা, বিজেপির নীতি-নৈতিকতার কোনও ঠিক নেই, তাহলে তৃণমূলই বা কেন নীতি দেখাতে যাবে। মুকুল রায়কে নিয়ে বিজেপি কী পদক্ষেপ নেয়, সেটাই দেখতে চাইছে ঘাসফুল শিবির। সূত্রের খবর, মুকুল রায়কে বিধানসভায় পিএসি-র (পাবলিক অ্যাকাউন্টস কমিটি) চেয়ারম্যান করা হতে পারে। তবে এখনও পরিকল্পনার স্তরে আছে সবটাই। 
এদিকে মুকুলের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন আনতে পারে বিজেপি। তবে বিজেপির বিধায়ক হয়ে তিনি তৃণমূলের কাজ করতে পারবেন কি না তা বিচারের ক্ষমতা একমাত্র বিধানসভার স্পিকারের। তিনি পদক্ষেপ না করলে কোনও অসুবিধা নেই। সে কারণেই তৃণমূল ধীরে চলো নীতি নিয়েছে বলে খবর।