ট্রেন বাড়াচ্ছে কলকাতা মেট্রোরেল, বদলাল সময়সূচি 

আজকাল ওয়েবডেস্ক: মেট্রোতে বাড়ছে ট্রেনের সংখ্যা। পরিবর্তন হচ্ছে সময়সূচির। আগামী সোমবার ২৬ জুলাই থেকে আরও ১২টি ট্রেন বাড়ানোর সিদ্ধান্ত নিল মেট্রো। সেই সঙ্গে প্রথম ট্রেন ছাড়ার সময়েও পরিবর্তন করা হল। এবার থেকে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ, দমদম থেকে দক্ষিণেশ্বর, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষের মধ্যে ট্রেন চলাচল শুরু হবে সকাল সাড়ে ৭টা থেকে। যা এখন ছাড়ছে সকাল ৮টা থেকে। তবে শেষ ট্রেন ছাড়ার সময়ের কোনও পরিবর্তন করা হচ্ছে না। আগের মতোই দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের মধ্যে শেষ ট্রেনটি রাত ৭টা ৪৮ মিনিটে এবং দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী শেষ ট্রেনটি ছাড়বে রাত আটটায়।
এ বিষয়ে মেট্রোর ডেপুটি জেনারেল ম্যানেজার প্রত্যুষ ঘোষ বলেন, গত শুক্রবার মেট্রোয় ১ লক্ষ ৭০ হাজারের বেশি যাত্রী যাতায়াত করেছেন। ফলে সামাজিক দূরত্বের বিষয়টি মাথায় রেখে মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ জোশি আগামী সোমবার থেকে যাত্রী সুবিধায় আরও ১২টি অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছেন। এই নতুন ট্রেনগুলি নিয়ে আপাতত সোমবার থেকে আপ এবং ডাউনে চলবে ২২০টি ট্রেন। এর মধ্যে কবি সুভাষ ও দক্ষিণেশ্বরের মধ্যে চলবে ১৫০টি ট্রেন। সকাল এবং সন্ধের ব্যস্ত সময়ে ট্রেনগুলি ৬ মিনিট অন্তর ছাড়বে। সোম থেকে শুক্রবার এই ট্রেনগুলি চলবে। শনিবার আগের মতোই শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য আপ এবং ডাউনে ১০৪টি ট্রেন চলাচল করবে। রবিবার পরিষেবা বন্ধ থাকবে। তবে ইস্ট-ওয়েস্ট মেট্রোতে কোনও পরিবর্তন আনা আনা হচ্ছে না। স্মার্ট কার্ডের মাধ্যমেই যাতায়াত করতে হবে। 
এর আগে যাত্রী সুবিধার কথা ভেবে গত ১৯ জুলাই থেকে ২০৮টি ট্রেন চালাচ্ছিল। ভবিষ্যতেও প্রয়োজন অনুযায়ী আবার পরিবর্তন আনা হতে পারে বলে মেট্রোর একটি সূত্র জানিয়েছে।