আজকাল ওয়েবডেস্ক:‌ ‘‌ভারতীয় সংস্কৃতির প্রতীক’‌ কলকাতার দুই কালীমন্দির। দক্ষিণেশ্বর আর কালীঘাট। এই দুইয়ের মধ্যে যোগাযোগ আরও উন্নত করার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী। আজ, সোমবার সেই কথা কার্যকর হল। নোয়াপাড়া ছাড়িয়ে এগিয়ে গেল মেট্রো পরিষেবা। দক্ষিণেশ্বর পর্যন্ত। সোমবার বিকেলে সেই সম্প্রসারিত লাইনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদি। ভার্চুয়াল মাধ্যমে। 
এখন কবি সুভাষ থেকে মেট্রোয় চাপলে পৌঁছে যাওয়া যাবে দক্ষিণেশ্বরে। অর্থাৎ দক্ষিণ থেকে উত্তরে যোগাযোগ আরও সহজ হয়ে গেল। তবে মেট্রোর সর্বোচ্চ ভাড়া একই থাকবে। ২৫ টাকা। 
সোমবার হুগলি জেলার সাহাগঞ্জের ডানলপ মাঠে একটি জনসভা করেন মোদি। মোদির সভার জন্য ওই মাঠে দু’টি মঞ্চ তৈরি করা হয়। কারণ এই সভা থেকে বেশ কয়েকটি সরকারি প্রকল্পের উদ্বোধন করেন তিনি। আবার রাজনৈতিক কর্মসূচিতেও যোগ দেন। 
ওই মঞ্চেও সবুজ পতাকা দেখিয়ে দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন করেন মোদি। অনুষ্ঠানে মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশী সহ কয়েক জন আধিকারিক ওই মঞ্চে ছিলেন। মোদি উদ্বোধনের পর বলেন, ‘‌এই নতুন রেল লাইনগুলো জীবনকে সহজ করবে। এগুলোই আত্মনির্ভর ভারতের লক্ষণ।’‌
তাঁর কথায়, গত ৬ বছরে পশ্চিমবঙ্গে অনেক উড়ালপুল তৈরি করা হয়েছে। কলকাতা ছাড়াও হুগলি, হাওড়া এবং উত্তর ২৪ পরগনা জেলার মানুষজন মেট্রো পরিষেবা পাবেন। 

জনপ্রিয়

Back To Top