অপহরণকাণ্ডে সাজাপ্রাপ্ত, প্রেসিডেন্সিতে বন্দির থেকে উদ্ধার মোবাইল

আজকাল ওয়েবডেস্ক: জেলে বসেই কি তোলাবাজির মতলব? গত শুক্রবার ১৮ জুন প্রেসিডেন্সি সংশোধনাগারে তল্লাশির সময় একটি অ্যানড্রয়েড মোবাইল ফোন উদ্ধার হয়। ফোনটি রোমা ঝাওয়ার অপহরণ মামলায় সাজাপ্রাপ্ত গুঞ্জন ঘোষের থেকে উদ্ধার হয়েছে বলে জানা গেছে। গুঞ্জনের বিরুদ্ধে স্থানীয় হেস্টিংস থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। পুলিশের সন্দেহ, জেলে বসেই তোলাবাজি চালাতে গুঞ্জন এই ফোনটি ব্যবহার করছিল। কীভাবে মোবাইল ফোনটি তার কাছে গেল সে বিষয়ে তদন্ত করছে সংশোধনাগার। 
জেলের এক আধিকারিকের দাবি, রুটিন তল্লাশিতেই ফোনটি উদ্ধার হয়েছে। সাজাপ্রাপ্ত আবাসিকরা যে ওয়ার্ডে থাকেন সেই ওয়ার্ডটিতে নির্দিষ্ট সূত্র মারফত খবর পেয়ে তল্লাশি চালালে গুঞ্জনের থেকে এই মোবাইলটি উদ্ধার হয়। পুলিশে অভিযোগ জানানোর পর তাঁরা সিম নম্বরটি পরীক্ষা করে দেখছেন কাকে কাকে বা কোথায় গুঞ্জন ফোন করেছিল। ২০০৫ সালে রোমা ঝাওয়ার নামে এক কলেজ পড়ুয়া সল্টলেক থেকে অপহৃত হন। তদন্তে নেমে পুলিশ গুঞ্জন সহ অন্যান্য দুষ্কৃতীদের গ্রেপ্তার করে। আদালতে মামলা শুরু হয়। ২০০৮ সালে আদালত সাজা ঘোষণা করে। 
কারা বিভাগের এক আধিকারিক বলেন, ‘‌বিচারাধীন আবাসিকরা মামলার প্রয়োজনে জেলের বাইরে যায়। অভিজ্ঞতায় দেখা গেছে, তারা বাইরে থেকে কখনও সখনও মোবাইল ফোন নিয়ে ঢোকে। কিন্তু সাজাপ্রাপ্ত আবাসিকের যেহেতু বাইরে বেরোনোর সম্ভাবনা নেই, তাই তাদের কাছে চট করে মোবাইল ফোন আসা সম্ভব নয়। এই বিষয়টিই আমাদের ভাবাচ্ছে।’‌